Connect with us

রংপুর

অর্থমন্ত্রীর কটুক্তির প্রতিবাদে রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি

Published

on

brur2

বেরোবি প্রতিনিধিঃ ৮ম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণার দাবি ও বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবমূল্যায়ন অতঃপর বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নিয়ে অর্থমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে শিক্ষকদের টানা পূর্ণদিবস কর্মবিরতি, কালো ব্যাজ ধারণ ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সম্পর্কে অর্থমন্ত্রীর শিষ্টাচার-বহির্ভূত অন্যায় বক্তব্যের প্রতিবাদে কালো ব্যাচ ধারণ, বিক্ষোভ মিছিল, সমাবেশ এবং পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

কর্মবিরতিতে কোন বিভাগে ক্লাস-পরীক্ষা হয়নি। এমনকি শিক্ষকরা যেসকল প্রশাসনিক পদের দায়িত্বে রয়েছেন কর্মবিরতির কারনে সেই পদের প্রশাসনিক কার্যক্রম বন্ধ ছিল বলে জানিয়েছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. আর এম হাফিজুর রহমান।

গত বুধবার ১১ টা থেকে ২ টা পর্যন্ত চলা জরুরি সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সম্পর্কে অর্থমন্ত্রীর শিষ্টাচার বহির্ভুত বক্তব্যের প্রতিবাদে কর্মবিরতি, কালো ব্যাজ ধারণ ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। কর্মসূচি অনুযায়ী বুধবার বেলা ২টা থেকে আজ বৃহস্পতিবার পূর্ণদিবস সব ধরণের কাজ থেকে বিরতি থাকে শিক্ষকবৃন্দ। এছাড়াও কালো ব্যাজ ধারণ করাসহ সকাল ১২ টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন তারা।

বিক্ষোভ সমাবেশে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্র বলেন, “দেশের মূল চালিকা শক্তি অর্থ মন্ত্রানালয়ের দায়িত্বে থাকা অর্থমন্ত্রীর বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নিয়ে এমন বক্তব্য অপ্রত্যাশিত। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সকল শিক্ষকদের পক্ষ থেকে শিক্ষক সমিতি এই বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

শিক্ষক সমিতির সভাপতি ড. আর এম হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সমাবেশে শিক্ষকবৃন্দ অর্থমন্ত্রীর বক্তব্যের তীব্র সমালোচনা করেন। তিনি তাঁর এই বক্তব্যের জন্য জাতির কাছে ক্ষমা না চাইলে আরো কঠোর কর্মসূচির হুমকি দেন।

এছাড়াও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে অনুষ্ঠিতব্য শিক্ষক সমাবেশ সফল করার প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা।

সমাবেশে সমিতির সভাপতি ড. আর এম হাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্র বর্মণসহ বিভিন্ন বিভাগের অর্ধ-শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *