Connect with us

জাতীয়

মক্কায় ক্রেন দূর্ঘটনায় ৪০ জন বাংলাদেশী আহত

Published

on

bd

মসজিদ আল হারামে ক্রেন দুর্ঘটনায় এ পর্যন্ত অন্তত ১০৭ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে, আর দু’শতাধিক আহত হয়েছেন। মক্কার মসজিদ আল-হারাম-এ ক্রেন ভেঙে পড়ার ঘটনায় অন্তত ৪০ জন বাংলাদেশী আহত হয়েছেন। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ বিবিসি বাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন এই দুর্ঘটনায় কোনও বাংলাদেশী নিহত হবার খবর পাওয়া যায়নি। যেসব বাংলাদেশী আহত হয়েছেন তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান রাষ্ট্রদূত গোলাম মসীহ।

মসীহ আরও জানান, আহতদের মধ্যে তিনজনকে প্রথমে আইসিইউতে রাখা হলেও তারা এখন আশঙ্কামুক্ত আছেন। দুর্ঘটনার কারণ সম্পর্কে গোলাম মসীহ জানান, প্রবল ঝড়ের কারণেই মূলত ক্রেন ভেঙে পড়েছে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরে সৌদি আরবের পশ্চিমাঞ্চলে প্রচন্ড বালুঝড় বইছে। মসজিদ আল-হারাম-এ নামাজিদের সংখ্যা প্রতি বছর বৃদ্ধি পাওয়ায় গত বছর সৌদি কর্তৃপক্ষ মসজিদ সম্প্রসারণের কাজ শুরু করে। শুক্রবারে যে ক্রেন মসজিদের ছাদ ভেঙ্গে পড়ে সেটা সম্প্রসারণের কাজে ব্যবহার করা হচ্ছিল। মক্কার মসজিদ আল হারামে ওই দুর্ঘটনায় এ পর্যন্ত অন্তত ১০৭ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে, আর দু’শতাধিক আহত হয়েছেন।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *