Connect with us

রাজনীতি

সব মহাসড়ক পর্যায়ক্রমে ৪ লেনে উন্নীত করা হবে : ওবায়দুল কাদের

Published

on

file (5)

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, দেশের সকল মহাসড়ক পর্যায়ক্রমে ৪ লেনে উন্নীত করা হবে। তিনি আজ সকালে গাজীপুরের চন্দ্রায় নবনির্মিত বাইলেন সড়ক উদ্বোধন করতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এ মাসের শেষ দিকে এলেঙ্গা-গাজীপুর মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ এবং আগামী ডিসেম্বর থেকেই জয়দেবপুর-ঢাকা র‌্যাপিড ট্রানজিট রোড, মেট্রোরেল প্রকল্পের নির্মাণের কাজ শুরু হবে।

তিনি বলেন, দেশে ১ হাজার ৭শ’ ৫২ কিলোমিটার মহাসড়ক রয়েছে যা পর্যায়ক্রমে ৪ লেনে উন্নীত করা হবে। এতে যানজট দূর হবে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সবচেয়ে যানজট প্রবণ এলাকা চন্দ্রা মোড়ে সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে ৫শ’ মিটার দৈর্ঘ্যে বিশিষ্ট একটি বাইলেন নির্মাণ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই বাইলেনের ফলে উত্তর বঙ্গের মানুষ কিছুটা স্বাচ্ছন্দে বাড়ি ফিরতে পারবে।

তিনি আরো বলেন, ভবিষ্যতে কোরবানির ঈদে মহাসড়কের পাশে গরুর হাট বসতে দেয়া হবে না। এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে কঠোর নজরদারি করা হবে।

সড়ক ও জনপথের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহাবুদ্দিন আহমদ, পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি এ এস এম মাহফুজুল হক নুরুজ্জামান, গাজীপুর জেলা অতিরিক্ত জেলা প্রশাসক রাহেনুল ইসলাম, গাজীপুর সড়ক ও জনপথের নিবাহী প্রকৌশলী সবুজ উদ্দিন খানসহ সড়ক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *