Connect with us

আন্তর্জাতিক

ক্যালিফোর্নিয়ায় ভয়াবহ দাবানলে ১৬০০ বাড়িঘর ধ্বংস

Published

on

file (5)

ক্যালিফোর্নিয়ায় সবচেয়ে বড় দুটি দাবানলে ১৬০০ বেশি বাড়িঘর ধ্বংস হয়েছে। রবিবার কর্মকর্তারা একথা জানান। এটা যুক্তরাষ্ট্রের সবচেয়ে ঘন জনবসতিপূর্ণ রাজ্যের ভয়াবহ দাবানলের ঘটনা। মন্টেরেইয়ের দক্ষিণাঞ্চলে নতুন করে শুরু হওয়া দাবানলে একজন মারা গেছে। তাকে নিয়ে চলমান এই প্রাকৃতিক দুর্যোগে মৃতের সংখ্যা বেড়ে ছয় জনে দাঁড়িয়েছে।

ভয়াবহ এই দাবানলে ক্ষতিগ্রস্ত কয়েক হাজার বাস্তুচ্যুত মানুষ কখন বাড়িতে ফিরে যেতে পারবে তা নিয়েই উদ্বিগ্ন রয়েছে। দাবানল থেমে যাওয়ার পরও এতে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে বেশ কিছুদিন সময় লাগবে। ক্যালিফোর্নিয়া ডিপার্টমেন্ট অব ফরেস্টি অ্যান্ড ফায়ার প্রোটেকশন (ক্যালফায়ার) জানায়, আগুন নিয়ন্ত্রণে বর্তমানে ১০,৫০০ দমকল কর্মী মোতায়েন রয়েছে।

শনিবার বিকেলে মোন্টেরেইয়ের দক্ষিণাঞ্চলে নতুন একটি দাবানলে এক বাসিন্দা মারা গেছে। এখন পর্যন্ত ওই অঞ্চলের ১০টি বাড়ি ধ্বংস হয়েছে। বেং ১২০০ একর জমি পুড়ে গেছে। রবিবার ওই এলাকার শুধু ১০ শতাংশ জায়গা অবশিষ্ট রয়েছে। শনিবার রাতে শুরু হওয়া ভয়াবহ এই দাবানলে ভ্যালি ফায়ারে তিন বাসিন্দা মারা গেছে এবং চার দমকল কর্মী আহত হয়েছে।  সূত্র: এবিসি নিউজ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *