Connect with us

দেশজুড়ে

বাঘায় বই বিতরণ উৎসবে শিক্ষার্থীদের হাতে হাতে নতুন বই

Published

on

বাঘা ২এসএম সেলিম ভান্ডারী, বাঘা: বছরের প্রথম দিনে নতুন বই হাতে পেয়ে আনন্দ উল্লাসে মেতে উঠেছে শিক্ষার্থীরা। বিপুল উৎসাহ-উদ্দীপনায় বাঘা উপজেলার ৭৪ টি সরকারি প্রাথমিক বিদ্যালয,১৫টি কিন্ডার গার্ডেন ও ৬৩ টি আনন্দ স্কুলের ২৩ হাজার শিক্ষার্থীদের মধ্যে পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে এসব বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে বই বিতরন করা হয়।

এদিন সকালে মনিগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বছরের নতুন বই তুলে দিয়ে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, বাঘা উপজেলা নির্বাহি অফিসার হামিদুল ইসলাম। উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার ইয়াকুব আলী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক,সহকারি শিক্ষক,ম্যানেজিং কমিটির সদস্যগন। উপজেলা সদরে বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনজারুর ইসলামের সভাপতিত্বে বই বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঘা পৌর সভার প্যানেল মেয়র ও পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার,সাবেক ইউপি চেয়ারম্যান খন্দকার মনোয়ারুর ইসলাম মামুন,বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা,চকরাজাপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি বাবুল দেওয়ান, ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা আব্দুল খালেক,এনজিও কর্মকর্তা হায়দার আলী ও সহকারি শিক্ষকসহ অভিভাবকরা। বাজুবাঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আতাহার আলীর সভাপতিত্বে প্রধান শিক্ষক নার্গিস খাতুন বই বিতরন করেন। সহকারি শিক্ষকসহ স্কুল ম্যানেজিং কমিটির সদস্যগন উপস্তিত ছিলেন। ইসলামি একাডেমী উচ্চ বিদ্যালয় কারিগরি ও কৃষি কলেজের সভাপতি প্রভাষক আবু বক্করের সভাপতিত্বে বই বিতরন করেন অধ্যক্ষ আব্দুর কাদের।

সরেজমিন বিভিন্ন বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, শিক্ষার্থীদের হাতে হাতে শোভা পাচ্ছিল নতুন বই। বই বিতরন উৎসবে শিক্ষার্থীদের সাথে যোগ দিয়েছেন তাদের অভিভাবকরাও। শিক্ষার্থীদের সাথে কথা বললে তারা বলেন, বাড়ি থেকে এসেছি খালি হাতে, স্কুল থেকে ফিরছি নতুন বই নিয়ে। অভিভাবকরা বলেন বছরের প্রথম দিন বই পেয়ে তাদের খুব ভালো লাগছে।

উপজেলা শিক্ষা অফিসার ইয়াকুব আলী জানান, প্রথম থেকে দ্বিতীয় শ্রেণীতে ৩ টা করে এবং তৃতীয় শ্রেণী থেকে পঞ্চম শ্রেণীতে ৬টা করে বই দেওয়া হয়েছে। তবে মোট বইয়ের সংখ্যা বলতে পারেননি তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *