Connect with us

গাইবান্ধা

গাইবান্ধার বোয়ালীতে দেবোত্তর ভূমি দখলের চেষ্টা

Published

on

গাইবান্ধা

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা জেলা সদরের বোয়ালী ইউনিয়নের তালুক বুরাইল নামক স্থানে বৃটিশ সরকারের আমল থেকে দেবোত্তর এর ৭ (সাত) শতাংশ জমি রয়েছে। যার জে.এল নং-৮০, খতিয়ান নং-০১, দাগ নং-২৮১৪, নতুন দাগ নং-১৫০৮, মৌজা-বোয়ালী। উক্ত জমির পাঁচ শতাংশে তৈরীকৃত কালীর মন্দিরে হিন্দু সম্প্রদায়ের লোকজন দীর্ঘদিন যাবৎ পূজা অর্চনা করে আসছে । বাকী দুই শতাংশ জমিতে খাল খন্দাবস্থায় পড়ে আছে।

গত ০৪/১২/১৫ ইং তারিখে সকাল ৯ ঘটিকার সময় মো. আব্দুল কাদের সুটকু তার ভাড়াকরা কয়েকজন ছেলেসহ ভ্যানযোগে উক্ত দুই শতাংশের খালটি মাটি দ্বারা জোরপূর্বক ভরাট করতে থাকে। এমতাবস্থায় হিন্দু সম্প্রদায়ের লোকজন তাকে বাধা দেওয়ার চেষ্টা করলে মো. আব্দুল কাদের সুটকু তাদের উপর অত্যন্ত ক্ষিপ্র হয়ে ওঠে এবং বিভিন্ন ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে।

অবস্থা বেগতিক হলে গাইবান্ধা সদর থানায় মৃত. নৃপেন্দ্রনাথ বর্মনের ছেলে শ্রী ধীরেন্দ্রনাথ বর্মন অভিযোগ করেন এবং পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। তবে উক্ত জমির দায়িত্বশীল শ্রী ধীরেন্দ্রনাথ বর্মন জানান, পরবর্তীতে উক্ত জায়গায় মন্দিরের ঘর মেরামত ও উন্নয়ের জন্য কাজ শুরু হলে পুনরায় হামলা অথবা সাম্প্রদায়িক দাঙ্গা হওয়ার আশঙ্কা রয়েছে। এ জন্য তিনি সর্ব মহলের নিকট সুষ্ঠু সমাধানের জন্য সহযোগিতা কামনা করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *