Connect with us

আন্তর্জাতিক

জার্মানিতে হামলা পরিকল্পনা করছে জঙ্গিরা

Published

on

gerpol munichepa_110636আন্তর্জাতিক ডেস্ক: জার্মানিতে হামলা পরিকল্পনা করছে সিরিয়া-ইরাকি জঙ্গিরা। বৃহস্পতিবার রাতে এ খবর জানতে পেরেছে জার্মানি। তবে পুলিশ সন্দেহভাজনদের খুঁজে পায়নি। তাদের উপস্থিতি আদৌ আছে কিনা বা তারা জার্মানিতে আছে কিনা তাও নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছেন মিউনিখের পুলিশ প্রধান হুবার্টোস আন্দ্রা।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, জার্মান কর্মকর্তারা নতুন বছরের শুরুতেই দুটো ট্রেন স্টেশনে আত্মঘাতী হামলা পরিকল্পনার বাস্তব তথ্য পেয়েছে।

আন্দ্রা বলেন, “আমরা নামও পেয়েছি। তারা মিউনিখে আছে কিনা বা জার্মানিতেই আছে কিনা তা জানি না।”

তিনি আরো বলেন, এ মুহূর্তে আমরা এ নামগুলো সঠিক কিনা তাও জানি না। আদৌ তাদের কোনো উপস্থিতি আছে কিনা বা তারা কোথায় আছে তা আমরা জানি না। এগুলো জানলে আমরা স্পষ্টতই আরো একধাপ এগিয়ে থাকতাম। তারা মিউনিখ না জার্মানিতে সে ব্যাপারে আমাদের কাছে কোনো তথ্য নেই।

তবে হামলা পরিকল্পনার খবরে সতর্কতা জারি করে মিউনিখের ট্রেন স্টেশনগুলো প্রাথমিকভাবে বন্ধ করে দেয়ার কয়েকঘণ্টা পর আবার চালু করা হয়।

বিবিসি জানিয়েছে, জার্মান কর্মকর্তারা বলছেন, সন্ত্রাসী হামলার আসন্ন কোনো লক্ষণ নেই। বাভারিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াহিম এয়ারমান বলেছেন, “পরিস্থিতির ভয়াবহতা একটু কমেছে।”

পুলিশ জানিয়েছে তারা ৫ থেকে ৭ জন সন্দেহভাজনকে খুঁজছে। তারা ইরাকি এবং সিরীয় বলে ধারণা করা হচ্ছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *