Connect with us

জাতীয়

মুসা বিন শমসেরকে আবারো দুদকে তলব

Published

on

0080-1418892575নিজস্ব প্রতিবেদক: মুসা বিন শমসেরকে (প্রিন্স মুসা) দখিলকৃত সম্পদ বিবরণী যাচাই ও অনুসন্ধানের জন্য আবারো জিজ্ঞাসাবাদ করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাকে আগামী ১৩ জানুয়ারি দুদকের প্রধান কার্যালয়ে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে চিঠি দেয়া হয়েছে।
সোমবার রাজধানীর সেগুণবাগিচায় দুদকের প্রধান কার্যালয় থেকে মুসার অবৈধ সম্পদ অর্জন অভিযোগের অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী দু’টি চিঠি পাঠান। একটি চিঠিটি তার ঢাকার বানানীতে (ব্লক নং-১, রোড নং-১ বাসা নং- ৫৭) অবস্থিত ডেটকো অফিসে পাঠানো হয়েছে। অপরটি তার গুলশান-২ এ অবস্থিত (রোড নং-৮৪, বাড়ী নং-১৫) ‘দি প্যালেস ঢাকা’র বাড়িতে পাঠানো হয়েছে।

নির্ধারিত তারিখে তার দাখিলকৃত সম্পদ বিবরণীর সম্পদের উৎস সমর্থনে রেকর্ডপত্র সঙ্গে নিয়ে আসতে বলা হয়েছে। কমিশনের আইনের ১৯ ও ২০ ধারায় ও কমিশন বিধিমালার ২০ বিধির ফৌজদারী বিধির ১৬০ ধারা মোতাবেক এ নোটিশ পাঠানো হয়েছে।

গত বছরের ৭ জুন ডেটকো গ্রুপের মালিক ও আলোচিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাই-বাছাই ও অনুসন্ধানে তাকে জিজ্ঞাসাবাদের জন্য দুদকে ডাকা হয়।

এর আগে মুসা বিন শমসেরের সম্পদ বিবরণী চেয়ে গত বছরের ১৯ মে নোটিশ পাঠিয়েছিল দুদক। নোটিশে তার ও তার ওপর নির্ভরশীলদের স্থাবর-অস্থাবরসহ যাবতীয় সম্পদের হিসাব চাওয়া হয়েছিল। সেই সঙ্গে সম্পদ বিবরণী পরবর্তী সাত কার্যদিবসের মধ্যে দুদক সচিব বরাবর পাঠাতে বলা হয়। কিন্তু তিনি সম্পদের হিসাব সাত কার্যদিবসের মধ্যে পাঠাতে পারবেন না বলে দুদকের কাছে দ্বিতীয় দফায় আরো সাত কার্যদিবসের সময় আবেদন করেন। পরে গত ৭ জুন মুসা বিন শমসের তার আইনজীবীর মাধ্যমে দুদক সচিব বরাবর সম্পদের হিসাব জমা দেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *