Connect with us

জাতীয়

আজ রাজবাড়ী যাচ্ছেন রাষ্ট্রপতি

Published

on

abdul-hamid_92946নিজস্ব প্রতিবেদক:বাংলাদেশ সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ মহড়া পর্যবেক্ষণের জন্য আজ বৃহস্পতিবার রাজবাড়ী যাচ্ছেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো. আবদুল হামিদ। রাজবাড়ী সেনানিবাসের নিজস্ব এলাকার পদ্মা নদী এলাকায় এ প্রশিক্ষণ মহড়া প্রদর্শিত হবে।

রাষ্ট্রপতির আগমন উপলক্ষে কালুখালী উপজেলার অদূরে পদ্মা নদীর পাড়ে প্রতিষ্ঠিতব্য রাজবাড়ী সেনানিবাস এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কর্মকাণ্ডের চিত্র এখন চোখে পড়ার মতো।

সংশিষ্ট সূত্রে জানা গেছে, রাজবাড়ী জেলা সদর, কালুখালী ও পাংশা উপজেলার বৃহত্তর চরাঞ্চলে `রাজবাড়ী সেনানিবাস` প্রতিষ্ঠার কাজ শুরু হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর অনুকূলে রাজবাড়ী কালেক্টরেট থেকে দীর্ঘ মেয়াদী বন্দোবস্তকৃত সরকারি খাস জমির দলিল হস্তান্তর করা হয় ২০১৫ সালের ১০ জুন । বাংলাদেশ সেনা বাহিনীর যশোর এরিয়া কমান্ডার ও ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এসএম মতিউর রহমানের কাছে রাজবাড়ীর জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম খান বন্দোবস্তকৃত জমির দলিল হস্তান্তর করেন।

চলতি শীত মৌসুমে প্রস্তাবিত রাজবাড়ী সেনানিবাস এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ শুরু হয়েছে। এ শীতকালীন প্রশিক্ষণ মহড়া পর্যবেক্ষণের জন্য রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মো. আবদুল হামিদ বৃহস্পতিবার রাজবাড়ী সেনানিবাসে আগমন করবেন বলে জানা গেছে। রাষ্ট্রপতির আগমন উপলক্ষে দীর্ঘদিনের অবহেলিত কালুখালী উপজেলার চরাঞ্চলে পদ্মা নদীর পাড়ে রাজবাড়ী সেনানিবাস এলাকার ব্যাপক উন্নয়নমূলক কর্মকাণ্ড শুরু হয়েছে।

এলাকায় বিদ্যুৎ সংযোগ, নতুন রাস্তা নির্মাণ, চলাচলের অযোগ্যে রাস্তার সংস্কার, ইন্টারনেটের ব্রডব্যান্ড সংযোগ লাইন এবং টেলিফোন সংযোগ স্থাপনের কাজ সম্পন্ন করা হচ্ছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *