Connect with us

দেশজুড়ে

বিশ্ব ইজতেমায় যোগ দিতে বেনাপোল দিয়ে আসছেন বিদেশীরা

Published

on

benapole new s -7,01,16 (2)কামাল হোসেন, বেনাপোল প্রতিনিধি:  ৮ জানুয়ারী থেকে ঢাকার টঙ্গির তুরাগ নদীর তীরে অনুষ্ঠিত ৬৪তম বিশ্ব ইজতেমায় যোগ দিতে বেনাপোল চেকপোস্ট দিয়ে বিশ্বের বিভিন্ন দেশ থেকে বিদেশী মেহবানরা বাংলাদেশে আসছেন। চলতি বিশ্ব ইজতেমায় বৃহস্পতিবার দুপুর পর্যন্ত তিন হাজারেরও বেশি বিদেশী মুসল্লি¬রা এসেছেন বলে জানিয়েছেন বেনাপোল জামিয়া আরাবিয়া বাগ এ জান্নাত কাওমী মাদ্রাসার কর্মকর্তারা।

সে সব দেশ থেকে বিদেশী মেহমানরা আসছেন সে সব দেশ হলো নিউজিল্যান্ড,শ্রীলঙ্কা, নেদারল্যান্ড,জাম্বিয়া,চায়না,চাঁদ, কিরগিস্তান,তাজিকিস্তান,আজারবাইজান, রাশিয়া, সেনেগাল, ইরাক, ইরান, ফিলিস্তিনি, সিরিয়া, ইন্দোনেশিয়া, ইতালি, দক্ষিণ আফ্রিকা,জর্দান, মালয়েশিয়া, সুদান, সৌদি আরব, ইয়েমেন, ফ্রান্স, তিউনিশিয়া, ফুজি, ফিলিপাইন, সোমালিয়া, যুক্তরাজ্য, যুক্তরাস্ট্র, অস্ট্রেলিয়া, ইথিওপিয়া, মরক্কো, মোজাম্বিক, ইউক্রেন, মিসর, বেলজিয়াম, বাইরাইন, সেনেগাল, কাতার, মালে,লেবানন, নেপাল, থাইল্যান্ড, কেনিয়া, সুইডিস ও তুর্কি, কামেরুন ।
আখেরী মোনাজাতের আগের দিন পর্যন্ত আরও বিদেশী মেহমান আসবেন বলে জানিয়েছেন বেনাপোল ইমিগ্রেশনের ওসি তদন্ত মমিনুর রহমান।বিশ্ব ইজতেমায় আসা বিদেশী মেহমানরা ভ্রমণকর বাবদ ৫০০ টাকা নিয়ে কে নানা প্রশ্ন তুলেছেন।তাদের দাবি আমরা ইসলামী দাওয়াতে বাংলাদেশে আসছি।এটা সরকারের উচিত মওফুক করা।বিদেশী মেহমানদের অভ্যর্থনা জানানো, থাকা খাওয়া ও ঢাকায় পাঠানোসহ সব কাজ দ্রুত করার জন্য ঢাকার কাকরাইল মসজিদ ও বেনাপোলের জামিয়া আরাবিয়া বাগে জান্নাত কওমী মাদ্রাসার একটি প্রতিনিধি দল ভোর থেকে রাত পর্যন্ত কাজ করে যাচ্ছেন।
আর এদের সব দিক থেকে সহযোগিতা করে যাচ্ছে বেনাপোল চেকপোস্ট জামিয়া আরাবিয়া বাগ-এ-জান্নাত কওমী মাদ্রাসা ও এতিমখানার নেতৃবৃন্দ। বিশ্ব ইজতেমায় আগত বিদেশী মেহমানসহ মুসলি¬দের থাকা ও খাওয়ার জন্য এ মাদ্রাসায় বিশেষ ব্যবস্থা রয়েছে। এদিকে পরিবহন স্বল্পতার কারনে বিদেশ থেকে আসা মুসলি¬রা নানা দুর্ভোগের মধ্যে পড়ছে। বিশেষ করে কুয়াশার কারনে এখানে নির্ধারিত সময়ের মধ্যে পরিবহনগুলো না আসায় সমস্যা প্রকট আকার ধারন করেছে।
টঙ্গীর বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসা ভারতীয় নাগরিক মোঃ মিজানুর রহমান জানান, আমরা শত শত বিদেশী লোকজন শুধু মাত্র ধর্মীয় কাজে যোগ দিতে এদেশে এসেছি। সরকারের উচিত শুধুমাত্র ইজতেমায় আসা বিদেশী মেহমানদের ভ্রমণকর মওফুক করে দেয়া।
বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)তরিকুল ইসলাম জানান,বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসা বিদেশী মেহমানদের দ্রæততার সাথে পাসপোর্টের কাজ সম্পন্ন করা হচ্ছে।এ জন্য অতিরিক্ত লোক নিয়োগ দেয়া হয়েছে।বিদেশী মেহমানদের সেবা করতে পেরে আমরাও খুশি।

Continue Reading