Connect with us

কুড়িগ্রাম

উলিপুরে স্থগিত পৌরসভার ভোটগ্রহণ সম্পন্ন

Published

on

160কুড়িগ্রামের উলিপুর পৌরসভায় স্থগিত দুই কেন্দ্র নারিকেলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উলিপুর মদিনাতুল উলুম দাখিল মাদরাসায় ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরুর আগে থেকেই ভোটাররা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে থাকেন। পরে ধীরে ধীরে বাড়তে থাকে লাইন। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ, আনসার, বিজিবি সদস্যদের মোতায়েন করা হয়। ছিল র‍্যাবের টহলও। তবে ভোটগ্রহণের আগের দিন সন্ধ্যায় প্রতিপক্ষের হামলায় আহত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাজাদুর রহমান তালুকদার সাজুর সমর্থক সিব্বির আহমেদ (৩০)। তাকে উলিপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাজুর প্রধান নির্বাচনী এজেন্ট অ্যাডভোকেট মাইদুল তালুকদার জানান, সন্ধ্যা ৭টার দিকে মোটরসাইকেলযোগে যাওয়ার সময় বকুলতলা নামক স্থানে তাদের ওপর হামলা হলে আহত হন সিব্বির। তার অভিযোগ আওয়ামী লীগের প্রার্থী আব্দুল হামিদের সমর্থকরা এ হামলা চালিয়েছে।

গত ৩০ ডিসেম্বর ব্যালট পেপার ছিনতাই ও সংঘর্ষের ঘটনায় কেন্দ্র দুটিতে ভোটগ্রহণ স্থগিত করেন প্রিসার্ডিং অফিসার। পৌরসভার ১৮টি কেন্দ্রের মধ্যে ১৬টি কেন্দ্রের ফলাফলে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তারিক আবু আলা চৌধুরী সাত হাজার ৭৬৭, স্বতন্ত্র প্রার্থী সাজাদুর রহমান তালুকদার সাজু (নারিকেল গাছ) পাঁচ হাজার ৫৮৮ এবং বর্তমান মেয়র ও আওয়ামী লীগের প্রার্থী আব্দুল হামিদ সরকার চার হাজার ১৫৫ ভোট পেয়েছেন।

স্থগিত দুইটি কেন্দ্রে মোট ভোটার তিন হাজার ৮৯৮ জন হওয়ায় পৌরসভার মেয়র এবং ৩ ও ৫ নম্বর ওয়ার্ডের পাঁচজন কাউন্সিলর ও সংরক্ষিত সাতজন কাউন্সিলর পদে ফল ঘোষণা করা হয়নি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *