Connect with us

দেশজুড়ে

লক্ষ্মীপুরে নিখোঁজের ৩ দিন পর নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার

Published

on

Lakshmipur Lash Uddar Pic01 By Rony 29.01.2016

রুবেল হোসেন, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে নিখোঁজের ৩ দিন পর খাল থেকে আবুল কালাম নামের এক নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার পৌর শহরের হ্যাপী সিনেমা হল এলাকার রহমত খালী খাল থেকে তার লাশ উদ্ধার করা হয়। তবে অপহরণের পর হত্যা করে লাশ খালে ফেলা হয়েছে দাবী নিহতের পরিবারের লোকজন। এ ঘটনায় ওই এলাকায় বিক্ষোব মিছিল ও দাওয়া-পাল্টা দাওয়ার ঘটনাও ঘটে।
এর আগে গত মঙ্গলবার (২৬ জানুয়ারী) ওই এলাকার প্রবাসী মমিন উল্ল্যা পাটোয়ারীর বাড়ি সাজিদ ম্িঞ্জলে নির্মাণ স্থল থেকে কালাম নিখোঁজ হয়।
নিহত নির্মাণ শ্রমিক আবুল কালাম চররুহিতা ইউনিয়নের মৃত মোবারক আলীর ছেলে। সে স্থানীয় ইসমাইল কন্টেকটারের অধিনে নির্মাণ শ্রমিকের কাজ করত।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত মঙ্গলবার প্রবাসী বাড়িতে নির্মান কাজে যায় কালামসহ কয়েকজন শ্রমিক। দুপুরে নামাজ পড়তে মসজিদে যায় কালাম। এ সময় অন্য শ্রমিকরা খাওয়ার জন্য বের হয়ে এলে কালাম একা ওই নির্মাণ স্থলে যায়। এ পর থেকে কালাম নিখোঁজ হয়। খোঁজা খুঁজি করেও তার সন্ধ্যান মেলেনি। পরে আজ বেলা সাড়ে ১১ টার দিকে পাশ্বের একটি খালে কালামের লাশ উদ্ধার করে পুলিশ। পরে ময়না তদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় নিহত কালামের লোকজন বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল বের করলে স্থানীয় লোকজন বাঁধা দেয়। একপর্যায়ে দাওয়া পাল্টা দাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

নিহত কালামের ছেলে সোহেলও ওই বাড়িতে নির্মাণ শ্রমিকের কাজ করেন। তিনি বলেন, দুপুরের খাওয়ার জন্য বেরিয়ে এলে তার বাবা কালামকে কাজে ডেকে নেয় ওই প্রবাসীর ভায়রা ভাই আমির হোসেনের লোকজন। এর পর থেকে তার বাবা নিখোঁজ হয়। এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়রীও করেছেন তিনি। এ ঘটনায় সোহেল ভবনের মালিক পক্ষ ও কন্টেকটার ইসমাইল হোসেনকে দায় করে বিচারের দাবী করেন।
এদিকে প্রবাসীর ভায়রা ভাই আমির হোসেন জানান, ওই ভবনে অনেক শ্রমিকই তো কাজ করছে। তবে তিনি কিভাবে নিখোঁজ হয়েছেন এ বিষয়ে তার জানা নাই।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাঃ (ওসি) মোঃ আবদুল্লাহ আল মামুন ভূঁইয়া জানান, খবরে পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ময়না তদন্তের পর আইন আনুগ ব্যবস্থা নেওয়া হবে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে বলে জানান ওসি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *