Connect with us

খেলাধুলা

অনুর্ধ্ব-১৯ ক্রিকেটে প্রথমবার সেমিতে বাংলাদেশ

Published

on

1_683অনলাইন ডেস্ক: নেপালকে ৬ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম কোয়ার্টার ফাইনালে আগে ব্যাট করে ৯ উইকেটে ২১১ রান সংগ্রহ করে নেপাল। জবাবে বাংলাদেশ ৪৮.২ ওভারে মিরাজ ও জাকিরের অর্ধশতকের ওপর ভর করে লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা।

ম্যাচে টসে হেরে ফিল্ডিংয়ে যায় যুবা টাইগাররা। এ সময় বাংলাদেশের পক্ষে বোলিংয়ে দুর্দান্ত সূচনা এনে দেন সাইফুদ্দিন। বাংলাদেশের বোলিং দাপটে ২৭.৪ ওভারে মাত্র ১১৪ রানে ৪ উইকেট হারায় নেপাল । এ সময় নেপালের পক্ষে এ পাশ আগলে রেখে ৭২ রান সংগ্রহ করেন রাজু রিজাল। তার হাত ধরেই ৫০ ওভারে ২১১ রান সংগ্রহ করতে সক্ষম হয় এশিয়ার এই উদীয়মান ক্রিকেট শক্তি।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোচট খায় বাংলাদেশ। দলীয় ২১ রানে সাজঘরে ফেরেন সাইফ হোসেন। এরপর পিনাক ও জয়রাজ উইকেট আগলে রাখলেও খরচ করে ফেলে অনেক বেশি বল। আর ভুল বোঝাবুঝিতে পিনাক সাজঘরে ফিরলে পরপর আরো দুই উইকেট পতনে চাপের মুখে পরে বাংলাদেশ। জাকির ও মেহদী যখন ক্রিজে নামে তখন প্রায় পাঁচের কাছাকাছি রান রেট। সেখান থেকে ধীরস্থির ব্যাটিংয়ের মাধ্যমে তারা বাংলাদেশকে জয় এনে দেয়। ১২১ বলে ১১৭ রানের পার্টনারশিপ গড়ে তোলে তারা। ফলে ৬ উইকেটের জয় নিয়ে প্রধমবারের মত যুব বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করে টাইগাররা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *