Connect with us

কুড়িগ্রাম

কুড়িগ্রামে পুষ্টি চাল বিষয়ক সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

Published

on

kkk

কুড়িগ্রাম সার্কিট হাউস মিলনায়তনে সরকারের ভিজিডি কর্মসূচির আওতায় পুষ্টি চাল বিতরণ বিষয়ক সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠানে অতিথিবৃন্দ।

শাহ্ আলম, কুড়িগ্রাম: নারী ও শিশুদের পুষ্টি চাহিদা পূরণের লক্ষে সরকারের ভিজিডি কর্মসূচির আওতায় পুষ্টি চাল বিতরণ বিষয়ক সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
রোববার কুড়িগ্রাম সার্কিট হাউস মিলনায়তনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জাহান আরা বেগম। জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন এর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন উপ-সচিব (ইআরডি) সারোয়ার মাহমুদ ও রায়না আহমেদ (মহিলা ও শিশু বিষয়ক), বিএসটিআই’র সিনিয়র সহকারি পরিচালক গোলাম মাহমুদ সারোয়ার, রংপুর ডবিøউএফপি’র ব্রাঞ্চ প্রধান হাফিজা খান, সিভিল সার্জন ডা. জয়নাল আবেদিন জিল্লুর, জেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা কাওসার পারভীন প্রমূখ।
বক্তারা বলেন, সারাদেশে সাড়ে ৭ লাখ উপকারভোগী ভিজিডি কর্মসূচির আওতায় রয়েছে। এরমধ্যে কুড়িগ্রামে ভিজিডি সহায়তা পাচ্ছেন ২৬ হাজার ৪৯৮ জন। এছাড়াও কুড়িগ্রাম সদর ও ভুরুঙ্গামারীতে ৫ হাজার ৭০৫জন মাকে উন্নতজাতের পুষ্টি চাল ( রাইস ফার্টিফিকেশন) বিতরণ করা হচ্ছে। তারা প্রতিমাসে ৩০ কেজি করে এই চাল পাচ্ছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *