Connect with us

চট্রগ্রাম

চট্টগ্রামে এক লাখ ইয়াবাসহ গ্রেফতার চার মাদক ব্যবসায়ী

Published

on

ctg potengaচট্টগ্রাম ব্যুরো: নগরীর কোতয়ালি থানার সার্সন রোড থেকে এক লাখ পিস ইয়াবাসহ চার মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। সোমবার (২২ ফেব্রুয়ারি) গভীর রাতে অভিযান চালিয়ে এদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়।

আটক চারজন হল, শীর্ষ মাদক ব্যবসায়ী চাঁন মিয়া সওদাগর (৪৯) ও মো.আলমগীর প্রকাশ আলমগীর মেম্বার এবং ইয়াবা বিক্রেতা আনিসুর রহমান (৩৫) ও আরেক ইয়াবা বিক্রেতা আব্দুস শাকুরের স্ত্রী হোসনে আরা বেগম (৩০)।
তবে আব্দুস শাকুর পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মিফতা উদ্দিন আহমেদ জানান, সোমবার রাতে নগরীর সার্সন রোডে মাউন্ট হসপিটালের সামনে সন্দেহজনক দু’টি মোটর সাইকেলকে থামার সংকেত দেয় র‌্যাবের কয়েকজন সদস্য। দুই মোটর সাইকেলে চারজন ছিল। গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করতেই র‌্যাব সার্সন রোডে অবস্থান নিয়েছিল।

মোটর সাইকেল থামার সময় একটির পেছন থেকে দৌঁড়ে আব্দুস শাকুর পালিয়ে যেতে সক্ষম হয়। এসময় চাঁন মিয়া, আলমগীর এবং আনিসুর রহমানকে আটক করতে সক্ষম হয়। তাদের কাছ থেকে ৯০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি টিম নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার এ-ব্লকের তিন নম্বর সড়কে দীপাঞ্জলি ভবনের চতুর্থ তলায় আব্দুস শাকুরের বাসায় অভিযান চালায়।

সেখান থেকে শাকুরের স্ত্রীকে দশ হাজার ইয়াবাসহ আটক করা হয়। অভিজাত আবাসিক এলাকায় বাসা ভাড়া নিয়ে শাকুর ও তার স্ত্রী ইয়াবা ব্যবসা চালাচ্ছিল বলে জানিয়েছেন লে.কর্ণেল মিফতা।

তিনি জানান, চা‍ঁন মিয়া ও আলমগীর মিয়ানমার থেকে ইয়াবা সংগ্রহ করে চট্টগ্রাম নগরীতে নিয়ে আসত। তারপর এসব ইয়াবা আনিসুর রহমান, আব্দুস শাকুরসহ কয়েকজন বিক্রেতার মাধ্যমে খুচরা বিক্রেতা ও সেবনকারীদের মধ্যে ছড়িয়ে দিত। এসব ইয়াবা ঢাকাসহ বিভিন্ন জেলায়ও পাঠানো হত। চাঁন মিয়া কক্সবাজারে প্রায় পাঁচ লাখ ইয়াবা উদ্ধারের ঘটনায় দায়ের হওয়া একটি মামলার আসামি।

অভিযানে র‌্যাব তাদের কাছ থেকে ইয়াবা বিক্রির নগদ তিন লাখ ৪০ হাজার ১৬৭ টাকা উদ্ধার করেছে। এছাড়া মোটর সাইকেল দু’টিও জব্দ করা হয়েছে। আটক চারজনের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *