Connect with us

খেলাধুলা

এশিয়া কাপের ফাইনালে আজ ভারতের মুখোমুখি বাংলাদেশ

Published

on

Pic-1স্পোর্টস ডেস্ক: স্বপ্ন ছোঁয়ার আগে শেষ লড়াইয়ে ফাইনালে আজ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রতিপক্ষকেই ফেবারিট হিসেবে এগিয়ে রাখলেও নিজের আত্মবিশ্বাসী দল ভরসা দিচ্ছে মাশরাফিকে।
শেষ তিন ম্যাচের মত শুরু আর শেষ চান বাংলাদেশ অধিনায়ক। অন্যদিকে, বাংলাদেশকে চ্যালেঞ্জিং প্রতিপক্ষ বলে মনে করেন ভারতের টিম ডিরেক্টর রবি শাস্ত্রী। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে কাল সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে ম্যাচটি। কে বলবে রাত পেরোলেই এদুজনই হয়ে উঠবেন একে অপরের সবচে বড় শত্রু?
এশিয়া কাপ ফাইনাল বলে কথা। তবে ম্যাচের আগের দিন অনুশীলনে সেই বৈরিতার রেশমাত্র নেই দুই বন্ধু যুবরাজ সিং আর মাশরাফির আড্ডায়। রোববার মিরপুরের বাইশ গজে লড়াইয়ের আগুন যে কমে আসবে তাতে, এমন নয়। বরঞ্চ, নতুন উপমহাদেশীয় বৈরিতায় উত্তাল আরেকটি ম্যাচের জন্য দুদলই শানাচ্ছে সেরা অস্ত্রগুলো।
র‍্যাংকিংয়ের এক আর দশের লড়াই দিয়ে বোঝানো সম্ভব নয়, এই যুদ্ধের উত্তাপ। আর সেটাকে আরো স্পষ্ট করেই বললেন ভারতীয় টিম ডিরেক্টর আর বাংলাদেশ অধিনায়ক। দেশের টি টোয়েন্টি ইতিহাসের সবচেয়ে বড় ম্যাচের সামনে দাড়িয়ে মাশরাফিরা।
তার ওপর চার বছর আগে খুব কাছে গিয়ে এশিয়ার সেরার মুকুট পরা হয়নি বাংলাদেশের। তাই এবার কি চাপ একটু বাড়তি ম্যাশ এন্ড কোম্পানির জন্য। বাংলাদেশ অধিনায়কের চোখে, টি টোয়েন্টিতে দলকে অন্য মাত্রায় নিয়ে যেতে পারে এই ম্যাচের ফল।
নতুন ইতিহাস রচনার মিশনে নিজের সেরা বোলার মুস্তাফিজকে না পাওয়াটা দুর্ভাগ্যজনক বটে তবে নতুন বলে তাসকিন আল আমিন ম্যাজিকের দিকে তাকিয়ে বাংলাদেশ অধিনায়ক। ফাইনালটা তারা জিতবে, যারা ঠিক সময়ে ঠিক সিদ্ধান্ত নিতে ভুল করবে না বলছেন মাশরাফি। পুরো বাংলাদেশ এখন তাই একটা নির্ভুল দিনের প্রত্যাশায়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *