Connect with us

ঢাকা বিভাগ

মাদারীপুরে দৈনিক কালের কণ্ঠ’র সম্পাদকসহ ৪ জনের মানহানি মামলায় জামিন মঞ্জুর

Published

on

মাদারীপুর প্রতিনিধি ॥madaripur-news-1(1)

দৈনিক কালের কন্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুল হক মিলনসহ ৪ জনের বিরুদ্ধে মাদারীপুরে মানহানি মামলায় জামিন মঞ্জুর করা হয়েছে। রবিবার দুপুরে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক মো. জাকির হোসেন এ জামিন মঞ্জুর করেন। এ সময় আদালত চত্তরে বাদীর নেতৃত্বে কালো পতাকার মিছিল অনুষ্ঠিত হয়।
জানা যায়, গত ২ ফেব্রুয়ারি দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় ‘জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা আখের গোছানোয় মগ্ন’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। প্রতিবেদনে জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লা ও সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে’র বিরুদ্ধে দলীয় প্রভাবকে কাজে লাগিয়ে অর্থ বিত্তের মালিক হয়েছেন এমন তথ্য তুলে ধরা হয়। পরে ৮ ফেব্রুয়ারী দৈনিক কালের কন্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুল হক মিলন, স্টাফ রিপোর্টার তৈমুর ফারুক তুষার, সাবেক স্টাফ রিপোর্টার হায়দার আলী ও মাদারীপুর জেলা প্রতিনিধি আয়শা সিদ্দিকা আকাশীকে আসামী করে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবী করে এই মামলা দায়ের করা হয়।
আসামী পক্ষের আইনজীবি রেজাউল করিম বলেন, ‘জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়ের করা মানহানি মামলায় দৈনিক কালের কন্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুল হক মিলনসহ ৪ জন আদালতে হাজির হলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন। পরবর্তী শুনানির জন্য আগামী ১৬ মে তাদের আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ প্রদান করেছেন।’
জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রিয় কমিটির সদস্য মাদারীপুরের প্রবীণ সাংবাদিক ফোরকান আহম্মেদ বলেন, জাতীয় সাংবাদিক সংস্থার পক্ষ থেকে আমরা এই হয়রাণীমূলক মামলাটি দ্রুত প্রত্যাহারের দাবী জানাচ্ছি।
এদিকে মাদারীপুরের সাংবাদিক মহল, সুশিল সমাজসহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ এই মামলাকে হয়রাণীমূলক মামালা দাবী করে দ্রুত প্রত্যাহারের দাবী জানিয়েছেন।
অপরদিকে মাদারীপুর সার্কিট হাউজে শনিবার রাত সাড়ে ৮ টায় কালের কণ্ঠ সম্পাদক খ্যতিনাম কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলনকে সংবর্ধণা দিয়েছে মাদারীপুরবাসী। সংবর্ধণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফ্রেন্ডস অভ নেচারের প্রতিষ্ঠাতা পরিচালক রাজন মাহমুদ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাদারীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক বাবর আলী মীর, মাদারীপুর প্রেসক্লাবের আহ্বায়ক এ বি এম বজলুর রহমান রুমি মন্টু খান।
এসময় বক্তারা দেশবরেণ্য কথা সাহিত্যিক ও দৈনিক কলের কণ্ঠের সম্পাদকের দীর্ঘায়ু ও মঙ্গল কামনা করেন। অনুষ্ঠানে ফুলেল তোড়া দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশ প্রতিদিন পত্রিকার জেলা প্রতিনিধি বেলাল রিজভী ও মাদারীপুর সাহিত্য পরিষদের পক্ষে বেলাল খান খালেদ, সেলিম ফরাজী, খান আনিস।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা তথ্য অফিসার দীপংকর বর, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শহীদুল ইসলাম মুন্সী, ইত্তেফাকের মাদারীপুর জেলা প্রতিনিধি শাহজাহান খান, কালের কণ্ঠের জেলা প্রতিনিধি আয়শা সিদ্দিকা আকাশী, বাংলাদেশ প্রতিদিনের মাদারীপুর জেলা প্রতিনিধি বেলাল রিজভী প্রমুখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *