Connect with us

চট্রগ্রাম

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় খুলছে সোমবার

Published

on

hhhhচট্টগ্রাম ব্যুরো: দুই পক্ষের মারামারির ঘটনায় এক শিক্ষার্থী নিহত হওয়ার পাঁচদিনের মাথায় সোমবার খুলছে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়। তবে হত্যার ঘটনাস্থল দামপাড়া ক্যাম্পাস (বাণিজ্য অনুষদ) এখনি খুলে দেওয়া হচ্ছে না। এছাড়া অন্যান্য ক্যাম্পাসগুলোতে ক্লাস শুরু হবে কাল থেকেই। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আহমেদ রাজিব চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রক্টর বলেন, ‘এতদিন বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম চালু ছিল।সোমবার থেকে শুরু হচ্ছে ক্লাসও।তবে দামপাড়া ক্যাম্পাস খুলছে না কাল।পুলিশ আমাদের জিম্মায় ওই ক্যাম্পাস ফেরত দিলেই সেখানে ক্লাস শুরু হবে।’
তিনি আরও বলেন, ‘সোমবার থেকে ক্লাস শুরু হলেও পূর্বনির্ধারিত পরীক্ষাসমূহ অনুষ্ঠিত হবে না।সোমবার বৈঠকের পর এ বিষয়ে সিদ্ধান্ত হবে।’
বাণিজ্য অনুষদ এখনি খুলে না দেওয়ার ব্যাপারে প্রক্টর বলেন, ‘ছাত্র হত্যার ঘটনায় ওই ক্যাম্পাসে ব্যাপক ভাংচুর করা হয়েছে।পাশাপাশি সংঘর্ষের পর থেকে বিশ্ববিদ্যালয়টি বন্ধ রয়েছে। পুলিশ তদন্ত করছে সেখানে।এরপর পুলিশ আমাদের জিম্মায় দিয়ে দিলে সংস্কার কাজ শুরু হবে।তারপর ক্যাম্পাস খুলে দেওয়া হবে।
গত ২৯ মার্চ বিদায় সংবর্ধনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের উপর্যপুরি ছুরিকাঘাতে বিশ্ববিদ্যালয়ের এমবিএ শ্রেণির (হিউম্যান রির্সোস ম্যানেজমেন্ট বিভাগ) ছাত্র নাসিম আহমেদ সোহেল খুন হন।এরপর পুরো শহরজুড়ে তাণ্ডব চালায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।বিশ্ববিদ্যালয়ের দামপাড়া ও প্রবর্ত্তক মোড় ক্যাম্পাসে ব্যাপক ভাংচুর চালানো হয়। এ ঘটনায় ওই দিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সকল ক্লাস ও পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *