Connect with us

খেলাধুলা

পদত্যাগ করলেন পাকিস্তানের কোচ ওয়াকার ইউনুস

Published

on

পদত্যাগ করলেন পাকিস্তানের কোচ ওয়াকার ইউনুসস্পোর্টস ডেস্ক: পাকিস্তানের অধিনায়কের পদ থেকে শহীদ আফ্রিদির পদত্যাগের একদিন পরই পদত্যাগ করলেন কোচ ওয়াকার ইউনুস। সদ্য শেষ হওয়া বিশ্ব টি-টোয়েন্টিতে হতাশাজনক পারফর্মেন্সের পর ব্যর্থতার দায় নিয়ে পাকিস্তান ক্রিকেট দলের কোচের পদ থেকে পদত্যাগ করেছেন ওয়াকার ইউনুস।
সোমবার এক সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দেয়ার পর ওয়াকার ইউনুস বলেন, ‘ভারাক্রান্ত হৃদয় নিয়ে আমি আজ পাকিস্তানের কোচ থেকে পদত্যাগ করলাম।’ এ সময় তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবি’র বিপক্ষেও অভিযোগ তোলেন। পাকিস্তান টি-টোয়েন্টি দলের অধিনায়কের পদ থেকে শহীদ আফ্রিদির পদত্যাগের একদিন পরই পদত্যাগ করলেন তিনি। মেয়াদ শেষ হওয়ার তিন মাস আগেই কোচের দায়িত্ব থেকে সরে দাড়িয়েছেন ৪৪ বছর বয়সী সাবেক ফাস্ট বোলার ওয়াকার ইউনুস।
এশিয়া কাপে বাংলাদেশ ও ভারতের কাছে পরাজয়ের পর বিশ্ব টি-টোয়েন্টিতে ভালো পারফরম্যান্স ছিলনা পাকিস্তানের। বাংলাদেশের বিপক্ষে জয় ছাড়া সব ম্যাচেই হেরেছে তারা। এরপর কোচ ওয়াকার ইউনুস ও অধিনায়ক শহিদ আফ্রিদিকে নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। আর সেই সমালোচনার জের ধরেই গতকাল রোববার টি-টোয়েন্টি অধিনায়কের পদ থেকে সড়ে দাড়ান শহিদ আফ্রিদি। আর সোমবার পদত্যাগ করলেন ওয়াকার ইউনুস।
২০১০ সালের ফেব্রুয়ারিতে প্রথমবার পাকিস্তান দলের দায়িত্ব নেন ওয়াকার ইউনুস। এরপর ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের পর কোচের পদ থেকে সরে দাড়ান তিনি। দ্বিতীয় মেয়াদে ২০১৪ সালের মে মাসে আবার পাকিস্তানের কোচ হন সাবেক এই ফাস্ট বোলার ওয়াকার ইউনুস।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *