Connect with us

জাতীয়

পাটকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের জন্য এক হাজার কোটি টাকা বরাদ্দ

Published

on

pmবিডিপি ডেস্ক: খুলনায় পাটকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের জন্য এক হাজার কোটি টাকা বরাদ্দের ঘোষণা দিয়েছে সরকার। আজ সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত এক সভায় এ কথা জানিয়েছেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।
তিনি বলেন, পাটকল শ্রমিকদের বকেয়া মজুরি ও ভাতা পরিশোধ, পাটখাতে প্রয়োজনীয় অর্থবরাদ্ধ,পাটকল গুলোকে উৎপাদনমুখী করতে ও যথাসময়ে পাট ক্রয়ের জন্য বাংলাদেশ জুট মিল কর্পোরেশন (বিজেএমসি) কে এক হাজার কোটি টাকা দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে পাটখাতে দীর্ঘ দিনের যে অচলাবস্থা ছিল তা দূর হবে।
বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী বলেন, সোনালী আঁশ পাটের উৎপাদন ও বহুমুখী ব্যবহার উৎসাহিত এবং জনপ্রিয় করতে পাট চাষিদের সোনালী স্বপ্নপূরণে জোরদার পদক্ষেপ নিচ্ছে সরকার।
মির্জা আজম বলেন, কাঁচা পাট ও পাটজাত পণ্যের উৎপাদন ও রপ্তানী বৃদ্ধি, দেশের অভ্যন্তরের পাটপণ্যের ব্যবহার বৃদ্ধি, পাটের ন্যায্যমূল্য নির্ধারণ ও পরিবেশ রক্ষায় পণ্যের মোড়কীকরণে পাটের বাধ্যতামূলক ব্যবহার আইন প্রনয়ন করা হয়েছে।
খুব দ্রুত বন্ধ পাটকলগুলো পুনরায় চালু করা সম্ভব হবে জানিয়ে তিনি বলেন, পুরাতন মেশিনের পরিবর্তে আধুনিক মেশিন সংযুক্তকরণে কাজ দ্রুত করা হবে।এ সময়ে বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের মন্ত্রী ইমাজ উদ্দিন প্রামাণিক, বস্ত্র ও পাট সচিব এম এ কাদের সরকার, পাট অধিদপ্তরের মহাপরিচালক মোয়াজ্জেম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *