Connect with us

জাতীয়

সরকার দারিদ্রতা কমিয়ে জাতীয় উন্নয়নে কাজ করে যাচ্ছে : স্পিকার

Published

on

ss

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দারিদ্রতা অনেক কমিয়ে এনেছে।মানুষের জীবনমান উন্নয়নে বিভিন্ন কর্মসুচি গ্রহণ ও কার্যক্রম বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।

রবিবার বিকেলে উপজেলা পরিষদ চত্বরে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মাজহারুল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিঞা মো. তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুরের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহারুল হক বাবলু।

স্পিকার বলেন, সমাজের পিছিয়ে পড়া মানুষদের এগিয়ে নিতে হবে। আমরা যত সহজে জীবন পরিচালনা করতে পারি, দৈনন্দিন কাজকর্ম করতে পারি, প্রতিবন্ধীরা সেভাবে পারে না। এ জন্য তাদের সহায়তা প্রয়োজন। প্রতিবন্ধীদের অধিকার রক্ষায় বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। তাদের পরিচয়পত্র দেয়া হচ্ছে। যার মাধ্যমে প্রতিবন্ধীরা ভাতা ও অন্যান্য সরকারি সহায়তা নিতে পারবে।

পরে তিনি নারী উন্নয়ন ফোরাম ও দিন বদলে নারী জাগরণ সদস্যদের হস্ত ও কুটির শিল্প প্রশিক্ষণসহ উপকরণ সহায়তা প্রদান প্রকল্পের উদ্বোধন, প্রতিবন্ধীদের পরিচয়পত্র, আউশ প্রণোদনা’১৬ এর আওতায় ৩৬৫ জনক্ষুদ্র ও প্রান্তিক চাষীর মাঝে বীজ, সার ও কৃষিযন্ত্রপাতি বিতরণ করেন। এরপর তিনি লালদিঘী অটিজম ও বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্বোধন শেষে শানেরহাটের কেজে ইসলাম স্কুল এন্ড কলেজের নবীনবরণ অনুষ্ঠানে যোগ দেন।

অনুষ্ঠানের শুরুতে আওয়ামী লীগ থেকে নির্বাচিত ১০টি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বাররা নবগঠিত পৌর আওয়ামী লীগের নেতারা ফুল দিয়ে স্পিকারকে অভিনন্দন জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *