Connect with us

জাতীয়

দেশে কোন আইএস জঙ্গী নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

Published

on

hmবিডিপি ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, বিদেশী নাগরিকদের হত্যা করে দেশকে অস্থিতিশীল করতে ব্যর্থ হওয়ার পর ইসলামী স্টেট (আইএস) নিয়ে অস্থিতিশীলতা তৈরির ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি বলেন, দেশে কোন আইএস জঙ্গি নেই। হোমমেড সন্ত্রাস রয়েছে। তারা স্বাধীনতা বিরোধী শক্তি। আর তারাই কখনো ইসলামী ছাত্র শিবির, কখনো জেএমবি বা আনসারুল্লাহ বাংলা টিম নাম ধারণ করছে।
তিনি আরো বলেন, এসব সন্ত্রাসীদের অধিকাংশকে গ্রেফতার করা হয়েছে। আর বাকীরাও গোয়েন্দা নজরদারীতে রয়েছে।
আসাদুজ্জামান খান কামাল আজ বিকেলে নগরীরর ধানমন্ডিস্থ বিলিয়া অডিটোরিয়ামে বিবি ফাউন্ডেশন নামে একটি সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর সরকার দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ফাউন্ডেশনের চেয়ারম্যান বাহাদুর বেপারীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সদস্য মো. রাশিদুল আলম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডীন অধ্যাপক ড. আকতারুজ্জামান।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সাবেক ভিপি সুভাষ সিংহ রায়, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক বিপ্লব বড়–য়া।
আসাদুজ্জামান খান কামাল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর মতো তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙ্গালী জাতির মন জয় করেছেন। বঙ্গবন্ধু অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্যই বারবার তার প্রাণনাশের ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সঠিক পথে রয়েছে। আর দেশ এমন একটি স্থানে পৌঁছে গেছে যখন নিজেদের কাজ নিজেরা করতে পারছি।
আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশের এ অগ্রযাত্রাকে ব্যাহত করতে সরকারকে অস্থিতিশীল করার নতুন করে ষড়যন্ত্র হচ্ছে। এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, ‘দেশে আইএস জঙ্গি নেই। আর আমি সব সময় গোয়েন্দা ও বাস্তব নির্ভর কথা বলি।’ এ বিষয়ে তিনি বলেন, যারা দেশকে অস্থিতিশীল করার জন্য অপতৎপরতা চালাচ্ছে তাদের গোয়েন্দা নজরদারীতে রাখা হয়েছে।
শফিক রেহমানের গ্রেফতারের কারণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের প্রাণনাশের ষড়যন্ত্রে যারা জড়িত ছিলেন তাদের সাথে যোগাযোগ থাকার সন্দেহে শফিক রেহমানকে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে তিনি বলেন, এ ষড়যন্ত্রের সাথে একটি জাতীয় দৈনিকের সম্পাদকসহ আরো দু’তিন জন জড়িত থাকতে পারে বলে জানা গেছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *