Connect with us

গাইবান্ধা

তৃতীয় দফা নির্বাচন: গাইবান্ধার ৭ ইউনিয়নের প্রার্থীরা কোমর বেঁধে মাঠে

Published

on

ইউপি নির্বাচনগাইবান্ধা সংবাদদাতা: গাইবান্ধা সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে তৃতীয় দফায় ৭টি ইউনিয়নে জমে উঠেছে ইউপি নির্বাচনী প্রচারণা। ভোট ও দোয়া নিতে প্রার্থীরা কোমর বেঁধে মাঠে নেমেছেন। নৌকার প্রার্থী ছাড়া সুষ্ঠ নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করছেন অন্য সকল প্রার্থীরা। আর নির্বাচন সুষ্ঠ নিরপেক্ষ করতে সকল প্রস্তুতি করে রাখছেন রিটার্নিং অফিসারসহ সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।
২৩ এপ্রিল সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে কামারজানি, ঘাগোয়া, গিদারী, মালিবাড়ী, লক্ষ্মীপুর, খোলাহাটি ও মোল্লারচর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে ৩৭, সংরক্ষিত মহিলা ১২২ ও সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দীতা করছেন। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ৭, বিএনপির ৬, জাপার ৫, জাসদের ৩, ও সাম্যবাদী দলের ২ জন। ভোট কেন্দ্র ৬৭, ভোট কক্ষ ৩৮২টি। ৭ ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা ১ লাখ ৩২ হাজার ৯১ জন। এরমধ্যে পুরুষ ৬৪ হাজার ৪শ’ ২২ ও মহিলা ৬৭ হাজার ৬৬৯ জন। নির্বাচনকে ঘিরে পোষ্টার ও প্রতীকে ছেঁয়ে গেছে নির্বাচনী এলাকার হাট-বাজারসহ রাস্তাঘাট। এবার দলীয়ভাবে নির্বাচন হওয়ায় প্রার্থী ও সমর্থকরা তাদের নিজ নিজ দলের অবস্থান ভোটারদের কাছে তুলে ধরছেন।
এদিকে দলীয় সিদ্ধান্তের তোয়াক্কা না করে বিদ্রোহীরা এরই মধ্যে ভোটের মাঠে তাদের অবস্থান শক্ত করে তুলেছে। তারা সরকার দলীয় প্রার্থীদের বিরুদ্ধে অনেকে অভিযোগ তুলছে আচরণ বিধি লংঘনের। গাইবান্ধা সদর উপজেলা নির্বাচন অফিসার মো: শাহিনুর রহমান জানায়, আচরণ বিধি লংঘনের মত কোন বড় ধরণের কোন ঘটনা এখনও ঘটেনি। কোন প্রার্থীর বিরুদ্ধে যদি আচরণ বিধি লংঘনের অভিযোগ প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *