Connect with us

ঢাকা বিভাগ

বাবলু চৌধুরী একজন সফল রাজনীতিবিদ

Published

on

আবু নাসের হুসাইন, সালথা প্রতিনিধিaiman akber pic

আমাদের গৌরবোজ্জল ইতিহাসে অনেক কালজয়ী পুরুষ রয়েছেন যাদের মেধা শ্রম, ত্যাগে
দেশ সমাজ ও জাতি উপকৃত হয়েছে। জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপির সুযোগ্যপুত্র বীর মুক্তিযুদ্ধা আয়মন আকবর বাবলু চৌধুরী তাঁদের মধ্যে একজন।

ফরিদপুর-২, (সালথাÑনগরকান্দা) আসনে দৃষ্টিপাত করলে দেখা যায়, এ আসনের মাঝে উল্লেখযোগ্য স্থান দখল করে আছেন এক কর্মবীর ও সফল রাজনৈতিক ব্যক্তিত্ব আয়মন আকবর বাবলু চৌধুরী। মেধা, মনন, কর্মপ্রয়াস, শ্রম ও অধ্যবষ্যয়ের মাধ্যমে ব্যবস্থাপনাগত দক্ষতা অর্জনের মধ্য দিয়ে বীর মুক্তিযুদ্ধা আয়মন আকবর বাবলু চৌধুরী নিজেকে গড়েছেন পরিশীলিতভাবে। শৃঙ্খলিত জীবন নয়, মুক্ত জীবন জাপনেই তাঁর আরাধনা। আবার একাকী মুক্ত জীবন নয়, সম্মিলিত মুক্তির চেতনা ও দর্শন তাঁর মাঝে সদা জাগ্রত যেন অতন্ত্র প্রহরী । জীবনের সুদীর্ঘ সময়ে কখনো, খেলোয়ার, কখনো সংগঠক, সমাজকর্মী এবং সর্বোপরি একজন রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে পরিচিত প্রত্যক্ষ রাজনীতি সম্পৃক্ততা দীর্ঘ দিনের না হলেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন আদর্শ ও দেশাত্ববোধ তাঁকে ভীষণ রকম অনুপ্রাণিত করতো। ফলে আওয়ামীলীগের রাজনীতির একজন অনুরাগী হিসেবে নিজেকে সম্পৃক্ত রেখেছেন নিবিড়ভাবে।

তিনি ১৯৬৭ সালে ছাত্রলীগের মাধ্যমে রাজনৈতিক কার্যক্রম শুরু করেন । ২০০০সালে তিনি প্রত্যক্ষভাবে নগরকান্দা-সালথা রাজনীতিতে সম্পৃক্ত হন। নিজ মেধা ও ব্যবস্থাপনা যোগ্যতাগুণে একজন ব্যবসা শিল্প উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হন। কেবল নিজস্ব ব্যবসা বাণিজ্য সম্প্রসার নয় বরং সফল রাজনীতিবিদ হিসেবে ফরিদপুর ২ আসনের সালথা, নগরকান্দা এলাকায় আয়মন আকবর বাবলু চৌধুরী ব্যপকভাবে নেতৃত্ব দিয়ে আসছেন ।

জননেত্রী শেখ হাসিনার একান্ত সৈনিক বঙ্গবন্ধুর ডাকে মহান মুক্তিযুদ্ধের সক্রিয় অংশগ্রহনকারী ফরিদপুর ২ আসনের নগরকান্দা-সালথার জনপ্রিয় নেতা এবং আগামী
জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীদের কাংখিত ও মনোনিত প্রার্থী
বীর মুক্তিযুদ্ধা আয়মন আকবর বাবলু চৌধুরী ফরিদপুর জেলার সালথা উপজেলার গট্টি
ইউনিয়নের রসুলপুর গ্রামে এক সভ্রান্ত মুসলিম পরিরারে জন্মগ্রহণ করেন। তার পিতা বিশিষ্ট রাজনীতিক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী গোলাম আকবর চৌধুরী ছিলেন একজন আদর্শ শিক্ষক এবং বিশিষ্ট সমাজ সেবক ও ভাষা সৈনিক। তাঁর আদর্শ সন্তান হিসেবে আয়মন আকবর বাবলু চৌধুরী দীর্ঘ জীবন বাংলাদেশের রাজনীতিতে নিয়োাজিত থেকেও এলাকার ব্যাপক উন্নয়ন এবং মানুষকে তথা বেকারদের কর্মসংস্থানের ব্যপারে যে অভূতপূর্ব সাফল্য দেখিয়েছেন তা সত্যিই বিরল। বীর মুক্তিযুদ্ধা আয়মন আকবর বাবলু চৌধুরী আজ পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শ সৈনিক হিসেবে রাজনীতিতে অংশগ্রহন করে আওয়াামীলীগের স্থানীয় ও জাতীয় কর্মকান্ডের সাথে সক্রিয় অংশগ্রহণ করে ইতোমধ্যে নিজ নির্বাচনী এলাকায় জনপ্রিয়তা গড়ে তুলেছেন। তিনি রাজনৈতিক অঙ্গনে আগাগোড়াই একজন সৎ ও নিষ্ঠাবান মানুষ। ফরিদপুরের এই কৃতি সন্তান জনগনের আত্তার সাথে মিশে গিয়ে রাজনীতি করতে চান। তাঁর কাছে এলাকার তৃণমূলের নেতাকর্মী ও সাধারণ মানুষই তাঁর প্রকৃত আত্বীয়।

আয়মন আকবর বাবলু চৌধুরী রয়েছে অনেক স্বপ্ন । তাঁর মধ্যে অন্যতম হচ্ছে নিজ এলাকার সার্বিক উন্নয়ন ও সম্পৃতির অটুক বন্ধন, যেখানে থাকবে না কেউ দরিদ্র । একই সাথে তিনি অস্থির রাজনীতিমুক্ত একটি বাংলাদেশের প্রত্যাশা করেন। যেখানে রাজনীতিবীদগণ দলমত নির্বিশেষে দেশের স্বার্থকেই অধিক প্রাধান্য দেবেন। তিনি সামাজিক সচেতনতা এবং মানবিক সেবার অনন্য উদ্যোগ তাঁকে একজন মানবদরদী মহতী মানুষের উচ্চতায় সমাসীন করেছে। এই স্মিত হাস্যোজ্জল মানুষটি অলস বসে থাকতে চান না, তিনি এলাকার দরিদ্র জনগোষ্টির উন্নয়নে বিভিন্নভাবে সহযোগিতা করে চলেছেন । তাঁর একটি বক্তব্য হচ্ছে, এলাকার মানুষের জন্য একটি শক্ত বার্তা তিনি বারবার উচ্চারণ করেন রাজনীতিবীদদের সৎ ও সহনশীল হতে হবে। আয়মন আকবর বাবলু চৌধুরী সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *