Connect with us

জাতীয়

জুলহাস হত্যার তদন্তে সহযোগিতা করতে চায় যুক্তরাষ্ট্র

Published

on

b

বিডিপি ডেস্ক: ইউএসএআইডির কর্মী জুলহাস মান্নান খুনের নিন্দা জানিয়ে এ হত্যাকাণ্ডের তদন্তে সহযোগিতার প্রস্তাব দিয়েছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরি।
স্থানীয় সময় সোমবার এক বিবৃতিতে কেরি জুলহাস ও মাহবুব তনয় হত্যাকাণ্ডকে বর্বর আক্রমণ হিসেবে উল্লেখ করেছেন। তিনি ঢাকায় মার্কিন দূতাবাসের সাবেক কর্মী জুলহাসকে একজন বিশ্বস্ত সহকর্মী, সবার প্রিয় বন্ধু এবং মানবাধিকার ও মর্যাদার প্রবক্তা হিসেবে অভিহিত করেছেন।
কেরি বলেছেন, জুলহাস ছিলেন একজন আস্থাভাজন সহকর্মী, একজন প্রিয়তম বন্ধু এবং বাংলাদেশে ব্যক্তির মর্যাদা ও মানবাধিকারের পক্ষে সোচ্চার।
বিবৃতিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, বাংলাদেশের চেতনা এবং সহনশীলতা, শান্তি ও বৈচিত্র্যের সুরক্ষায় বাঙালির যে ঐতিহ্য যারা লালন করেন জুলহাস ছিলেন তাদের একজন প্রতিনিধি। হত্যাকারীদের বিচারের আওতায় আনতে বাংলাদেশ সরকারকে ‘পূর্ণ সহযোগিতার’ প্রস্তাব দিয়েছেন তিনি।
বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন স্থানে যারা সহিষ্ণুতা ও মানবাধিকার সমুন্নত রাখায় নিবেদিত, তাদের প্রতি যুক্তরাষ্ট্র সরকারের সমর্থন অব্যাহত থাকবে। সোমবার রাজধানীর কলাবাগানে বাসায় ঢুকে জুলহাস ও তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

 

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *