Connect with us

শিক্ষাঙ্গন

প্রক্টরের পদত্যাগ চেয়ে জাবিতে ঘর্মঘট

Published

on

jahangirnagar-universityজাবি সংবাদদাতা: দায়িত্বে অবহেলার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহার পদত্যাগের দাবিতে ধর্মঘট চলছে। আজ বুধবার প্রগতশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য এ ধর্মঘটের ডাক দেয়। ধর্মঘটের সমর্থনে আজ ভোর ৬টায় মিছিল নিয়ে ট্রান্সপোর্ট চত্বর ঘেরাও করে বিশ্ববিদ্যালয় থেকে ছেড়ে যাওয়া সব বাস চলাচল বন্ধ করে দেয়া হয়। আর বিভিন্ন অনুষদরে সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন জোটের নেতাকর্মীরা।
প্রগতিশীল ছাত্রজো্টের নেতা ও ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি দীপাঞ্জন কাজল বলেন, প্রক্টরের সবুজ সংকেত ছাড়া এভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা সম্ভব নয়। দাবি অনুযায়ী প্রক্টর অবলিম্বে পদত্যাগ না করলে শিক্ষার্থীরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।
গত সোমবার সকাল ৯টার দিকে ছাত্রজোটের ডাকে ঢাকা-আরিচা মহাসড়কে হরতাল পালনকালে ছাত্রদের ওপর লাঠিচার্জ ও ১২ ছাত্রকে গ্রেফতার করে পুলিশ। প্রক্টরের নির্দেশে এ হামলা ও গ্রেফতার হয়েছে অভিযোগ এনে তারা ওইদিন বেলা সাড়ে ১০টা থেকে প্রশাসনকি ভবন ঘেরাও করে রাখে।
পরে প্রক্টরের পদত্যাগের দাবিতে গতকাল মঙ্গলবার বিক্ষোভ মিছিল ও প্রশাসনিক ভবন ঘেরাও করে এবং উপাচার্যকে স্মারকলিপি দেয়।
উল্লেখ্য, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনুসহ দেশজুড়ে হত্যা, ধর্ষণ, গুমের প্রতিবাদে গত সোমবার আধাবেলা হরতাল ডেকেছিল প্রগতিশীল ছাত্রজোটগুলো।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *