Connect with us

গাইবান্ধা

পৌর কর্মচারীর চাকরি জাতীয় করণের এক দফা দাবীতে গাইবান্ধায় মানববন্ধন

Published

on

PHOTO-02নিজস্ব সংবাদদতা, গাইবান্ধা: দেশের ৩২০টি পৌরসভায় কর্মরত কর্মকর্তা-কর্মচারিদের চাকুরী জাতীয় করণ এবং বেতন ভাতা সরকারি কোষাগার থেকে প্রদান ও পেনশন প্রথা প্রবর্তনের দাবিতে বৃহস্পতিবার পৌর ভবনের সম্মুখস্থ ষ্টেশন রোডে ঘন্টাব্যাপী এক মানববন্ধন ও সমাবেশে অনুষ্ঠিত হয়। রংপুর বিভাগীয় পৌর কর্মকর্তা-কর্মচারি এ্যাসোসিয়েশনের ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে গাইবান্ধা পৌর কর্মচারী সংসদ এই কর্মসূচীর আয়োজন করে।
মানববন্ধন চলাকালে পৌর চত্ব¡রের সমাবেশে মোঃ নুরুল ইসলাম নুরুর সভাপতিত্বে গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, পৌর প্যানেল মেয়র জিএম চৌধুরী মিঠু, তানজিমুল ইসলাম পিটার, কাউন্সিলর ইউনূস আলী শাহীন, নির্বাহী প্রকৌশলী এবিএম সিদ্দিকুর রহমান, সহকারী প্রকৌশলী রেজাউল হক, হিসাব রক্ষণ কর্মকর্তা বিপুল কুমার সাহা, বস্তি উন্নয়ন কর্মকর্তা রবিউল ইসলাম, জেলা পৌর কর্মকর্তা-কর্মচারি এ্যাসোসিয়েশনের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মিলন কুমার সরকার, পৌর সংসদের সাধারণ সম্পাদক নূর হোসেন প্রমুখ।
পৌর কর্মচারিদের দাবীর প্রতি সমর্থন জানিয়ে মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন বলেন, কর্মচারিদের ন্যায্য দাবী মেনে নেয়া প্রয়োজন। দেশের পৌরসভাগুলো নিজস্ব আয় থেকে বেতন-ভাতা প্রদান করতে হিমশিম খাচ্ছে। বিশেষ করে জাতীয় বেতন স্কেল প্রদান করায় অনেক পৌরসভায় কর্মচারিদের বেতন দিতে বিলম্ব হচ্ছে। সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা দেওয়া হলে পৌরসভাগুলোর সার্বিক উন্নয়ন ত্বরান্বিত হবে। অন্যদিকে স্থানীয় সরকার ব্যবস্থাপনায় পৌরসভার নাগরিক সেবার মান উন্নয়নে অবদান রাখতে পারবে।
এছাড়া বক্তারা অবিলম্বে দেশের সকল পৌরসভায় কর্মরত কর্মকর্তা-কর্মচারিদের বেতন ভাতা সরকারি কোষাগার থেকে প্রদান ও পেনশন প্রথা প্রবর্তনের এক দফা দাবী বাস্তবায়নের জন্য সরকারের প্রতি দাবি জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *