Connect with us

দেশজুড়ে

সিরাজদিখানে আনসার ও ভিডিপির টাকা হরিলুট

Published

on

মুন্সীগঞ্জসিরাজদিখান(মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জের সিরাজদিখানে আনসার ভিডিপির অফিসে আনসার ও ভিডিপি বেতন নিয়ে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পযর্ন্ত উপজেলার আসনার ও ভিডিপির অফিসে বেতন ভাতার টাকা নিয়ে দুর্নীতি লক্ষ করা গেছে। গত ২২ শে মার্চ প্রথম ধাপে ইউপি নির্বাচনে আনসার ও ভিডিবি ডিউটি করে ১৬৩২ জন তার মধ্যে পিসি ও এপিসি ১৯২ জনসহ বরাদ্দ আসে ২৬,৮৩,২০০ টাকা। প্রতি পিসি ও এপিসি ১৭৫০ টাকা ও সাধারন আনসার ও ভিডিপি এর জন্য ১৬৩০ টাকা উিউটি বেতন ভাতা বরাদ্দ আসে। কিন্তু তাদেরকে ১২০০/১৪০০ টাকা করে দেওয়া হচ্ছে আবার অনেকে ডিউটির করার টাকাও পায়নি। হাসিনা(৪০) স¦ামী- মৃত খালেক চোকদার, গ্রাম- ইছাপুরা, হালিমুন(৬০) স্বামী- মৃত টুক্কু সরদার, গ্রাম-আবিরপাড়া, বিপ্লব(২১) পিতা- আদম আলী, গ্রাম-কুশুমপুর সহ প্রায় ৮০/১০০ জন নির্বাচনী ডিউটি করা ভিডিপিরা অফিসের সামনে অভিযোগ করতে দেখা গেছে। ভুক্তভোগী হাফিজুল জানান, আমি সিরাজদিখানের দানিয়াপাড়া ডিউটি করেছি। ডিউটি করার আগে আমাকে ১৭৫০ টাকা দিবে বলে ২০০ অগ্রিম নিয়েছে। আজকে টাকা আনতে গেলে সাংবাদিক দেখে পিসি হাসেম ও এপিসি জসিম আমাকে ১২০০ টাকা বাসায় দিয়ে আসে। বলে কোন সাংবাদিক যেন না জানে। অন্যদিকে তাদেরকে প্রতিবার নির্বাচনী ডিউটি করানো বাবদ ২০০ টাকা অগ্রিম নিয়ে নির্বাচনী ডিউটি দিচ্ছে যা সম্পূর্ণ দুর্নীতি। দীর্ঘ দিন যাবৎ দালাল নাছির উদ্দিন ও মিন্টুসহ একটি চক্র ডিউটিতে নেওয়ার কথা বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে।
নাছির উদ্দিনকে জিজ্ঞেস করলে তিনি বলেন, তাদের কাছ থেকে ২০০ টাকা করে নিয়েছি। নির্বাচনী ডিউটি শেষে সবার টাকা ফেরৎ দেওয়া হবে। মিন্টু বলেন, আমি ভুলে টাকা কম দিয়েছি। তাদেরকে টাকা দিয়ে দিব।
সিরাজদিখান আনসার ভিডিপি অফিসার মোঃ মুঈনউদ্দিন আহম্মেদ বলেন, আমরা তাদের এজেন্টের কাছে টাকা বুঝিয়ে দিয়েছি। যদি কেউ লিখিত আভিযোগ করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *