Connect with us

জাতীয়

‘বিচারের দীর্ঘসূত্রিতা হত্যাকাণ্ডের স্মৃতি মুছে দিচ্ছে- ফজলে হোসেন বাদশা

Published

on

fb

ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা বলেছেন, দেশে একের পর এক হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে। বিচারের দীর্ঘসূত্রিতা মানুষের মন থেকে এসব হত্যাকাণ্ডের স্মৃতি মুছে দিচ্ছে।

শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের(রাবি ) ইংরেজি বিভাগের প্রফেসর এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীর হত্যাকাণ্ডের প্রতিবাদে বিশ্ববিদ্যালয় সিনেট ভবনের সামনে রাবি শিক্ষক সমিতির মানববন্ধনে তিনি এ কথা বলেন।

ফজলে হোসেন বাদশা বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্র শিক্ষকের সমন্বয়ে গণঅভ্যুত্থানের আগাম বার্তা দেখতে পাচ্ছি। প্রফেসর রেজাউল হত্যার বিচারের দাবিতে বিশ্ববিদ্যালয় দৃষ্টান্ত স্থাপন করবে। সকলে মিলে একটা মঞ্চ তৈরি করতে হবে। যে মঞ্চের নেতৃত্বে গড়ে উঠবে দুর্বার আন্দোলন। আর এজন্য সকলের ঐক্যবদ্ধ হবার বিকল্প নেই। জঙ্গিবাদকে প্রতিহত করতে বাংলাদেশের জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। জনগণ যদি ঐক্যবদ্ধ হয় তারা যতই শক্তিশালী হোক পরাস্ত হবেই।

রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শাহ্ আজম শান্তনু’র সঞ্চালনায় মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সহস্রাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশ নেয়।

মানববন্ধন থেকে জানানো হয়, ২ মে সারাদেশে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত কর্মবিরতি পালন করা হবে। ৩ মে বেলা ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নেতৃবৃন্দের উপস্থিতিতে মহাসমাবেশ হবে।

এদিকে প্রফেসর এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীর হত্যাকাণ্ডের ৮ম দিনেও ক্যাম্পাসে মানবন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। সকাল থেকেই মিছিল নিয়ে শহীদুল্লাহ্ কলা ভবনের সামনে মুকুল প্রতিবাদ ও সংহতি মঞ্চে এসে সমবেত হয় তারা। পরে সেখানে ইংরেজি বিভাগের শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করে। এর আগে শনিবার সকাল থেকে বাংলা বিভাগ, অর্থনীতি বিভাগ, পরিসংখ্যান বিভাগ, ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগ, লোক প্রশাসন বিভাগ, ভাষা বিভাগ, আইন বিভাগ, শিক্ষা ও গবেষণা ইনস্টিউট বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা তাদের নিজ নিজ ব্যানারে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

প্রসঙ্গত, গত ২৩ এপ্রিল রাজশাহী নগরের শালবাগান এলাকায় অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে তার বাসা থেকে ৫০ গজ দূরে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *