Connect with us

বিবিধ

জেনে নিন বৃষ্টি থেকে স্মার্টফোন বাঁচানোর ৫ উপায়

Published

on

smartphoneপ্রযুক্তি ডেস্ক: শুরু হয়ে গেছে বর্ষা। মাঝে মাঝেই কোথাও কোথাও বৃষ্টি তার উপস্থিতি টের পাইয়ে দিচ্ছে। এই সময় সঙ্গে ছাতা না রাখলেই বিপত্তি। শুধুই কি আর শরীরের জন্য? বৃষ্টিতে ভিজে বিপত্তি হওয়ার চিন্তাটা অন্য জায়গাতে বেশি।
কারণ, এখন সবার হাতেই হাই-ফাই স্মার্টফোন। আর বৃষ্টি তোস্মার্টফোনের সবচেয়ে বড় শত্রু। তাই বৃষ্টির হাত থেকে আপনার স্মার্টফোনটিকে কীভাবে বাঁচাবেন, তার কয়েকটি জরুরি উপায় জেনে নিন।
১) বৃষ্টির মৌসুমে রাস্তায় বেরোনোর সময় সবসময় একটি প্লাস্টিকের প্যাকেট কিংবা জিপলক পাউচ সঙ্গে রাখুন। বাজারে এখন বিভিন্ন দামেই এই জিপলক পাউচ কিনতে পাওয়া যায়। খুব বেশি খরচ হবে না। আর এই পাউচের মধ্যে আপনার স্মার্টফোনটি একেবারে সুরক্ষিত থাকবে।
২) বৃষ্টির মধ্যে ভিজতে ভিজতে যাওয়ার সময় একদম ফোনে কথা বলবেন না। একবার যদি বৃষ্টির একটা ফোঁটাও স্মার্টফোনে ঢুকে যায়, তাহলে আপনার ফোনটিকে বাঁচানোর আর কোন উপায় নেই। আরও ভালো হয়, যদি আপনি ওয়াটার প্রুফ স্মার্টফোনই কিনে নেন।
৩) ফোনে আজকাল অনেকেই নানারকম কভার ব্যবহার করেন। আপনিও চেষ্টা করুন ওয়াটার ফ্রুফ কোন কভার ব্যবহার করতে।
৪) বৃষ্টির মধ্যে ফোনে কথা বলাটা যদি খুবই প্রয়োজনীয় হয়, তাহলে অবশ্যই ছাতা ব্যবহার করুন।
৫) বৃষ্টিতে বাইরে বেরোনোর সময় আপনার স্মার্টফোনটি সুইচ অফ করে দিন। তাতে যদি কোন ভাবে পানি ঢুকেও যায়, তাহলেও খুব একটা ক্ষতি করবে না।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *