Connect with us

আন্তর্জাতিক

সিঙ্গাপুর সরকারি অফিসে ইন্টারনেট বন্ধ হচ্ছে

Published

on

n_singapore_pmo_hackingসিঙ্গাপুরের সরকারি কর্মকর্তাদের জন্য আগামী বছর মে মাস থেকে অফিসের কম্পিউটারে ইন্টারনেট ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হচ্ছে। দ্যা স্ট্রেইট টাইমস পত্রিকা খবর দিচ্ছে, নিরাপত্তা হুমকির মাঝে কর্মকর্তাদের ইমেইল এবং সরকারি নথিপত্রের গোপণীয়তা রক্ষার জন্যই সরকার এই পদক্ষেপ নিয়েছে। খবরে বলা হয়েছে, আগামী বছর থেকে কর্মকর্তারা সরকারি ইমেইল থেকে কোন তথ্য তাদের ব্যক্তিগত ইমেইলে ফরোয়ার্ডও করতে পারবেন না।
এই খবরে সিঙ্গাপুরের নাগরিকরা স্তম্ভিত হয়েছেন এবং অনলাইনে তারা নানা রকম প্রতিক্রিয়া দেখাচ্ছেন। অনেকেই মনে করছেন, এই সিদ্ধান্ত সিঙ্গাপুরের স্মর্ট নেশন টেকনোলজি ইনিশিয়েটিভ-এর পরিপন্থী।
কেন এই পদক্ষেপ?
দ্যা স্ট্রেইট টাইমস পত্রিকা বলছে, সম্প্রতি সিঙ্গাপুরের সব দপ্তর ও মন্ত্রণালয়ে পাঠানো এক মেমোতে সরকারের এই নির্দেশের কথা প্রথম জানা যায়।
সে দেশের তথ্য প্রযুক্তি নিরাপত্তা প্রতিষ্ঠান আইডিএ বলছে, সম্ভাব্য সাইবার হামলা ঠেকানো এবং নিরাপদ কর্ম পরিবেশ সৃষ্টির লক্ষ্যে এই ব্যবস্থা নেয়া হয়েছে।
আইডিএ-র একজন মুখাপাত্র বিবিসিকে জানান, তারা সরকারি কর্মকর্তাদের জন্য ভিন্ন একটি নেটওয়ার্ক গড়ে তুলছেন, যাতে অধিকতর নিরাপত্তার ব্যবস্থা থাকবে।
অনেক সিঙ্গাপুরিয়ান সামাজিক মাধ্যমে প্রশ্ন তুলেছেন, কোন সাইবার হামলার পরই কি এই ব্যবস্থা নেয়া হলো? সরকারি কর্মকর্তারা অবশ্য এটা অস্বীকার করছেন। অন্যান্য দেশের মতো সিঙ্গাপুরও হ্যকিং-এর শিকার হয়েছে। ২০১৩ সালে ”অ্যানোনিমাস” নামে পরিচিত হ্যাকারদের গ্রুপ সিঙ্গাপোরের প্রধানমন্ত্রীর সরকারি ওয়েবসাইট হ্যাক করেছিল।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *