Connect with us

জাতীয়

বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদের কারণ স্পষ্ট নয়

Published

on

chittagong_killing_sp_wife_police_babul_akhtar

বিবিসি বাংলার প্রতিবেদন
চট্টগ্রামে আততায়ীর হাতে নিহত মাহমুদা আক্তারের স্বামী পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। মি. আক্তারের আত্মীয়রা জানিয়েছেন গত মধ্যরাতে তাকে বাসা থেকে নিয়ে যাওয়া হয়। এরপর তারা দীর্ঘ সময় তার কোন খোঁজ পাচ্ছিলেন না। তবে এর প্রায় ১৫ ঘণ্টা পর বাবুল আক্তার আবার বাসায় ফিরেছেন বলে জানা গেছে।
গত মধ্যরাতের খানিক পরে পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারকে ঢাকার খিলগাঁও এলাকায় তার শ্বশুরবাড়ি থেকে পুলিশ নিয়ে গেছে বলে রাত থেকেই শোনো যাচ্ছিল। এর পর থেকে তার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া গেছে। পুলিশের পক্ষ থেকে বিষয়টি নিয়ে যোগাযোগ করেও লম্বা সময় কিছু জানতে পারে নি তার পরিবার।
বাবুল আক্তারের শ্বশুর মোহাম্মদ মোশাররফ হোসেন বিবিসিকে জানিয়েছেন, “রাত আনুমানিক একটার দিকে মতিঝিল থানার ডিসি আর খিলগাঁও থানা ওসি আইজি সাহেবের কথা বলে তাকে নিয়ে যায়। তারা জানান যে আইজি সাহেব তার সাথে পনেরো মিনিটের জন্য কথা বলতে চেয়েছেন।”
বিষয়টি নিয়ে তার ব্যাপক উদ্বেগের কথা উল্লেখ করে তিনি বলেন, “ডিবি, খিলগাঁও থানার ওসি সবাইকে ফোন করলাম। ডিবি কিছু বলে না আর খিলগাঁও থানার ওসি ফোনই ধরেন নি। আমরা যে কিসের মধ্যে আছি চিন্তা করে কুলাতে পারছি না। তার দুটো বাচ্চা আছে তারা খুবই হতাশার ভিতরে আছে।”
পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তারকে গত ৫ই মে তাদের বাসার কাছে কুপিয়ে ও গুলি করে হত্যা করে আততায়ীরা। দেশে কোন পুলিশ কর্মকর্তার পরিবারের ওপর এধরনের হামলার নজির নেই।
বাবুল আক্তার চট্টগ্রাম অঞ্চলে জঙ্গি তৎপরতা দমনে বেশ কিছু অভিযানের জন্য আলোচিত একজন পুলিশ কর্মকর্তা।
তার জঙ্গি বিরোধী কর্মকাণ্ডের জন্যেই এটি কোন প্রতিশোধমূলক হত্যাকাণ্ড কিনা সেনিয়ে হত্যাকাণ্ডের পর পর বেশ আলোচনা হয়েছে।
ঢাকায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, “বাবুল আক্তার যেহেতু চট্টগ্রামে একজন পুলিশ কর্মকর্তা ছিলেন। তিনি সবাইকে চেনেন, সবাইকে জানেন। যে সমস্ত অপরাধীকে আমরা সনাক্ত করেছি, ধরেছি এবং জবানবন্দী পেয়েছি তাদের কনফার্ম করার জন্যই বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ হচ্ছে। এর বেশি কিছু না।”
বাবুল আক্তারকে কোথায় নিয়ে যাওয়া হয়েছিলো, এই লম্বা সময় তাকে কি জিজ্ঞাসাবাদ করা হয়েছে সে বিষয়ে তার পক্ষ থেকে বা পুলিশের পক্ষ থেকে এখনো কোনও মন্তব্য পাওয়া যায়নি।
কেনো তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, আর জিজ্ঞাসাবাদের জন্যে রাত একটায় কেনো নিয়ে যাওয়া হলো এই বিষয়গুলো এখনও স্পষ্ট নয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *