Connect with us

আন্তর্জাতিক

দালাইলামার সাথে সাক্ষাৎ করায় চীনে নিষিদ্ধ লেডি গাগা

Published

on

Lady Gaga - dalailam

আন্তর্জাতিক ডেস্ক: বৌদ্ধ ধর্মগুরু ও তিব্বতের আধ্যাত্মিক নেতা দালাই লামার সঙ্গে সাক্ষাৎ ও ফেসবুকে লাইভ চ্যাটে অংশ নেয়ায় আমেরিকান পপস্টার লেডি গাগাকে নিষিদ্ধ করেছে চীন। আমেরিকান পপ তারকাকে চীনে সব ধরনের গণমাধ্যমে নিষিদ্ধ করে দেয়া হয়েছে।
রবিবার মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানাপোলিসে দালাই লামার সঙ্গে বৈঠক এবং ফেসবুক লাইভ চ্যাট ও প্যানেল ডিসকাশনে অংশ নেওয়ার পরই লেডি গাগার প্রতি ক্ষিপ্ত চীন প্রশাসন। নিজের সোশ্যাল সাইটে দালাই লামার সঙ্গে বৈঠকের নানা ছবি ও ১৯ মিনিটের একটি ভিডিও পোস্ট করেছেন তিনি।
দালাই লামার সঙ্গে লেডি গাগার এই সখ্যতাকে ভালোভাবে নেয়নি চীন প্রজাতন্ত্র। আর তাই লেডি গাগাকে চীনের প্রেস, প্রকাশনা, রেডিও, টেলিভিশনও ফিল্মে নিষিদ্ধ করেছে। শুধু তাই না রেডিও-টিভি ছাড়াও ইন্টারনেটে গাগার মিউজিক ডাউনলোডেও নিষেধাজ্ঞা জারি করেছে চীন।
চীন প্রশাসনের ধারনা, দালাই লামা তিব্বতের স্বাধীনতায় উস্কানি দিতে পারে, আর এইজন্য আগে থেকেই বিভিন্ন সেলেব্রিটি ও রাজনৈতিক ব্যক্তিত্বদের উপর চীন প্রজাতন্ত্রের সতর্কতা জারি ছিল যেন কেউ দালাই লামার সঙ্গে সাক্ষাৎ না করে। কিন্তু লেডি গাগা সেই সতর্কতা জারি অমান্য করেছেন। আর তাই চীনে তাকে নিষিদ্ধ করলো ক্ষমতাশীল কমিউনিস্ট পার্টি। দ্যা গার্ডিয়ান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *