Connect with us

জাতীয়

গুলশানে সন্ত্রাসী হামলা: জড়িত সন্দেহে আটক ২

Published

on

নিজস্ব প্রতিবেদক: ছয় ঘন্টায়ও গুলশানে হলি আর্টিসান বেকারি নামের রেস্টুরেন্টের জিম্মি ঘটনার অবসান হয়নি। হামলার ঘটনায় জড়িত সন্দেহে দুইজনকে আটক করা হয়েছে। শুক্রবার (০২ জুলাই) রাত আড়াইটার দিকে রেস্টুরেন্টের সামনে থেকে তাদের ধরে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ-ডিবি। ওই দুইজনকে মূলত সন্দেহভাজন হিসেবে আটক করা হয়। হলি আর্টিসান বেকারির কর্মী সুমন রেজা বলেন, সিকিউরিটি গার্ড হায়দার ও রান্নার সহকারী নাসিরকে আটক করা হয়েছে।
শুক্রবার রাতে গুলশানের ৭৯ নম্বর সড়কের হলি আর্টিসান বেকারি’ নামের রেস্টুরেন্টে কয়েকজন যুবক অতর্কিত হামলা চালায়। এ সময় তারা গুলি ও গ্রেনেড ছোড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তাঁদের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। তারা বেশ কয়েকজন বিদেশিসহ অন্তত ২০ জনকে জিম্মি করে রেখেছে বলে জানা গেছে। জিম্মিদের উদ্ধারে রাত পৌনে ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান চলছে।
হামলার ঘটনায় পুলিশের দুই কর্মকর্তা নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অন্তত ২৫ জন। তাদের ঢামেক ও ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে ২০জনকে হত্যার দাবি করেছে আইএস।
এদিকে হামলার পরে জিম্মি হওয়া কয়েকজন তাদের স্বজনদের কাছে ফোন করে পুলিশকে গুলি না চালানোর অনুরোধ করেছেন। তারা জানিয়েছেন, গুলি চালালে সন্ত্রাসীরা তাদের মেরে ফেলতে পারে। বর্তমানে তাদের ফোনগুলো বাজলেও কেউ রিসিভ করছেন না। ধারণা করা হচ্ছে সন্ত্রাসীরা সবার ফোন নিয়ে নিয়েছে। রাত ১০ টা থেকে আইনশৃঙ্খলা বাহিনী জিম্মিকারীদের সঙ্গে আলোচনার মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা করছে। তবে সাত ঘণ্টায়ও এ ব্যাপারে সন্ত্রাসীদের পক্ষ থেকে সমঝোতায় পৌঁছার ক্ষেত্রে ইতিবাচক সাড়া পাওয়া যায়নি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *