Connect with us

আন্তর্জাতিক

গুলশানে হামলাকারী আইএস সদস্যদের ছবি প্রকাশ করেছে সাইট ইন্টেলিজেন্স

Published

on

অনলাইন ডেস্ক: রাজধানী ঢাকার গুলশানে হোলি আর্টিজান রেস্টুরেন্টে হামলায় অংশগ্রহণকারী মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এর ৫ সদস্যের ছবি প্রকাশ করেছে সাইট ইন্টেলিজেন্স। শনিবার সাইট ইন্টেলিজেন্সের প্রধান রিটা কাৎজ টুইটারে এক পোস্টে হামলাকারীদের ছবি প্রকাশ করেন।

ISIS Member Photo 1

টুইটে আইএস-এর বরাত দিয়ে সাইট ইন্টেলিজেন্স জানায়, আইএসের হামলায় ২২ জন ‘ক্রসেডর’ ও ২ জন পুলিশ নিহত হয়েছেন। এর আগে সাইট জানিয়েছিল আইএস দাবি করেছে, হামলায় ২৪ জন নিহত ও ৪০ জন আহত হয়েছেন।

সাইটের টুইটে ৫ জনের ছবি প্রকাশ করা হয়েছে। হামলাকারীদের পরিচয় সম্পর্কেও কিছু টুইটে বলা হয়নি। ছবিতে দেখা যায়, আইএসের কালো পোশাক পরে, পেছনে আইএসের পতাকা ও হাতে বন্দুক নিয়ে হামলাকারীরা হাসিমুখে দাঁড়িয়ে আছে।

উল্লেখ্য, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের রেস্টুরেন্ট ‘হলি আর্টিজান বেকারি’তে প্রথম হামলা চালায় সন্ত্রাসীরা। গুলি করতে করতে ভেতরে ঢুকে রেস্টুরেন্টে থাকা লোকদের জিম্মি করে ফেলে তারা। খবর পেয়ে গুলশানসহ আশেপাশের থানাগুলো থেকে পুলিশ ছুটে যায় ঘটনাস্থলে। গিয়েই তারা রেস্টুরেন্ট কম্পাউন্ডে ঢুকে পড়ে। সন্ত্রাসীরা অত্যাধুনিক অস্ত্র ও বিস্ফোরক দিয়ে পাল্টা আক্রমণ করলে পুলিশ সদস্যদের অনেকেই হতাহত হন। পিছু হটতে বাধ্য হন পুলিশসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এরপর শনিবার সকাল সাতটা চল্লিশে শুরু হয় ‘অপারেশন থান্ডারবোল্ট’। ১২-১৩ মিনিটের মধ্যে সন্ত্রাসীদের নির্মূল করা হয়। সাড়ে আটটায় অপারেশন সমাপ্ত করা হয়।

অভিযানে ৩ জন বিদেশি যার মধ্যে ১ জন জাপানি এবং ২ জন শ্রীলঙ্কার নাগরিকসহ মোট ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। আর অভিযানের পর তল্লাশি শেষে আরও ২০ জন বিদেশির মরদেহ উদ্ধার করা হয়। অভিযানে ৬ সন্ত্রাসীর সবাই নিহত হন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *