Connect with us

লক্ষ্মীপুর

রায়পুর পৌরসভাকে একটি মডেল পৌরসভা বানাতে চাই: মেয়র খোকন

Published

on

IMG_8326581500227পীরজাদা মো. মাসুদ হোসাইন, রায়পুর প্রতিনিধি, লক্ষ্মীপুর: রায়পুর পৌরসভাকে একটি মডেল পৌরসভা বানাতে চাই। রায়পুর পৌরসভা একটি প্রথম শ্রেনীর পৌরসভা হওয়া সত্বেও বিগত দিনে এটি ছিল অবহেলিত। জনগন ছিল নাগরিক সুবিধা থেকে বঞ্চিত। এমনই মন্তব্য করেছেন লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার মেয়র হাজী ইসমাঈল হোসেন খোকন। মঙ্গলবার একান্ত সাক্ষাৎকারে এমনই মন্তব্য করেন তিনি।
এসময় তিনি বলেন, আগের মেয়র উল্লেখযোগ্য কোন উন্নয়ন কাজই করেনি। তদুপরি বিভিন্ন খাতে ঋন করে গেছেন।আমি দায়িত্ব পাওয়ার পর ইতিমধ্যে ৮৮ লাখ টাকা ব্যায়ে ছোট বড় ৮ টি রাস্তা টেন্ডার দিয়েছি। সহসাই রাস্তার কাজ করা হবে। নতুন ২০ কোটি টাকার প্রজেক্ট আনার ব্যবস্থা করেছি। যা জুলাই-আগষ্ট মাসে ছাড় পাওয়া যাবে। বিভিন্ন রাস্তা অন্ধকার ছিলো, সেখানে প্রায় ১২০০ লাইটের ব্যবস্থা করেছি। পৌরসভার উন্নয়নের জন্য বিভিন্ন বিভাগে যেমন- এলজিইডি, ভিএমডিএফ, জলবায়ু প্রকল্পে ফান্ডের আবেদন করে রেখেছি। পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের কার্যক্ষেত্রে জবাবদিহিতা নিশ্চিত করেছি। জনগনের কাছে জনপ্রতিনিধিদের দায়িত্বশীলতা ও জবাবদিহিতা বৃদ্ধি করেছি।
এছাড়াও তিনি আরও বলেন, নিয়মিত শালিশ বৈঠকের মাধ্যমে বিনা খরছে জনগনের বিবাদ মীমাংসার ব্যবস্থা করেছি। জনগনকে কম খরছে উন্নত চিকিৎসা সেবার পরিকল্পনা করছি। বিনোদনের জন্য পৌর শিশুপার্কের জন্য কাজ করছি। ইতিমধ্যে পার্কের জন্য জমি অধিগ্রহন হয়ে গেছে এবং ভরাটের কাজ শেষ পর্যায়ে।
গুলশানে জঙ্গি হামলার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, জুয়া, চাঁদাবাজী, অবৈধ দখল, অপরাজনীতির ব্যাপারে আমরা সদা সচেতন। আমাদের এলাকায় কোনভাবেই জঙ্গিবাদ, সন্ত্রাসকে মাথাছাড়া দিয়ে উঠতে দিবনা। প্রশাসনকে এবং জনগনকে সঙ্গে নিয়ে সবসময় এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবো। এসময় তিনি জঙ্গি, সন্ত্রাসীদের ব্যাপারে জনগনকে সজাগ ও সচেতন থাকার অনুরোধ জানান। এদের ব্যাপারে তথ্য পেলে সাথে সাথে পুলিশকে জানানোর অনুরোধও জানান তিনি।
আজীবন যেন জনগনের সেবা করতে পারেন এজন্য সকলের নিকট দোয়া চেয়ে সবাইকে পবিত্র ঈদ-উল-ফিতর এর শুভেচ্ছা জানান মেয়র।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *