Connect with us

দেশজুড়ে

হাতীবান্ধায় মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের সংবর্ধনা

Published

on

Hatibandha 08 07 2016জাহাঙ্গীর আলম রিকো, হাতীবান্ধা: লালমনিরহাটের হাতীবান্ধায় ‘আলোকিত বাংলাদেশ ফাইন্ডেশনের’ উদ্যোগে ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে মেধাবী, দরিদ্র ও উচ্চতর ডিগ্রী লাভের জন্য বিদেশে সুযোগ প্রাপ্তদের সংবর্ধনা দেয়া হয়। গত শুক্রবার বিকেলে স্থানীয় পাবলিক মিলনায়তনে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেন এমপি। এতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক কম্পিউটার প্রকৌশলী এটিএম ইফতেখার হোসেন মাসুদ।
আরো বক্তব্য রাখেন বাংলাদেশের পুলিশের গাইবান্ধা জেলার এএসপি ও হাতীবান্ধার কৃতি সন্তান শওকত আলী, বড়খাতা কলেজের অধ্যক্ষ নূর- এ- এলাহী বকুল, পাটগ্রাম সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাবিবুর রহমান, এ্যাডভোকেট আজিজুল ইসলাপম দুলাল, বঙ্গবন্ধু জাতীয় পুরুস্কার প্রাপ্ত কমলা চাষী ফাতেমা মজুমদার,শিক্ষার্থীদের মধ্য থেকে তারেক মাহমুদ,ফরিদুল ইসলাম,সূচনা ইয়াসমিন ওনওশিন সমন চন্দনা প্রমুখ।
উল্লেখ্য, আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশন নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন সমগ্র বাংলাদেশে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তির ব্যবস্থা করা ও বৃত্তিসহ বিদেশে প্রেরনে সহযোগিতা করে আসছে। ২০১৩ সালে প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি এ পর্যন্ত- ২০ জন শিক্ষার্থীকে বৃত্তিসহ বিদেশে প্রেরণ করেছে। আগামী প্রজন্মকে মাদকমুক্ত রাখতে বিভিন্ন স্কুল ও কলেজে শিক্ষার্থীদের ভবিষ্যত পরিকল্পনা ও মাদক বিরোধী সচেতনতমূলক নানা কর্মকান্ড পরিচালনা করে আসছে।এরই ধারাবাহিকতায় উক্ত অনুষ্ঠানের মধ্য দিয়ে- ৪৬জন শিক্ষার্থী ও আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনে বিশেষ অবদান রাখায়- ৫ ও সামাজিক বিশেষ অবদান রাখায় -৮জনকে ও সংবর্ধনা দেয়া হয়।তথ্যমতে আরো জানা গেছে, এ সংস্থার সার্বিক সহযোগিতায় তুরস্কের বিশ্ববিদ্যালয়ে বৃত্তি প্রাপ্ত হাতীবান্ধার -৫ শিক্ষার্থী এ বছরের সেপ্টেম্বর মাসে তুরস্ক গমন করবেন। এরা হলেন কারমাইকেল কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী মামুনুর রশিদ ও রাষ্ট্রবিঞ্জান বিভাগের সাজেদুল ইসলাম ও গণিত বিভাগের ফরিদুল ইসলাম, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের তারেক মাহমুদ, রংপুর বেগম কলেজের বাংলা বিভাগের সূচনা ইয়াসমিন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *