Connect with us

দেশজুড়ে

কাউনিয়া কলেজকে সরকারিকরণের দাবিতে সড়ক অবরোধ

Published

on

kauniya rangpur

নিতাই রায়, কাউনিয়া (রংপুর) প্রতিনিধি : রংপুরের কাউনিয়া কলেজকে সরকারি করণের দাবিতে বৃহস্পতিবার কলেজের ছাত্র-ছাত্রী, অভিভাবক, জনপ্রতিনিধি,এলাকার সর্বস্তরের জনগন বিক্ষোভ মিছিল ও রংপুর-কুড়িগ্রাম মহাসড় অবরোধ কর্মসূচী পালন করেছে। সকাল ১১টায় কলেজ চত্ত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলার হলদীবাড়ি রেলগেট হয়ে কাউনিয়া বাসস্ট্যান্ডে এসে সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এক ঘন্টা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।
এ সময় বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সিনিয়র সদস্য আব্দুল মজিদ, কলেজের উপাধ্যক্ষ মুসা আহম্মেদ, স্টাফ কাউন্সিলের সাধারণ সম্পাদক প্রভাষক জয়নুল আবেদীন, শিক্ষক প্রতিনিধি প্রভাষক সরকার আবু ফেরদৌস(হিরা), ড. শ্বাশত ভৌট্টাচার্জ, সিনিয়র প্রভাষক ফজলু সরকার, প্রভাষক শফিকুল ইসলাম, আররেফিন হিমেল, আব্দুল জলিল, ইউপি চেয়ারম্যান মো. আনছার আলী, ছাত্রলীগ নেতা মো. জামিল হোসেন, সুশান্ত কুমার, মো. আব্দুল হালিম, মো. আব্দুল লতিফ প্রমূখ।
বক্তাগন বলেন কাউনিয়া কলেজ কে সরকারি করণ করা না হলে রেলপথ, রাজপথ অবরোধ করে কাউনিয়া কে অচল করার ঘোষনা দেন। অবরোধ চলাকালীন সময় মহাসড়কে উভয় পাশে কয়েকশ’ যানবাহন আটকা পড়ে। রংপুর-কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার সাথে ১ঘন্ট সকল সড়ক যোগাযোগ বন্ধ ছিল।
উল্লেখ্য, ১৯৭২ সালে কলেজটি প্রতিষ্ঠিত হওয়ার থেকে আজ পর্যন্ত ফলাফলের দিক দিয়ে ও অবকাঠামোর দিক দিয়ে শুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। ২০০১ সালে কলেজটি জাতীয় ভাবে উচ্চ মাধ্যমিক পর্যায়ে দেশে শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত হয় এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ হাতে অধ্যক্ষের হাতে সনদ ও ক্রেস্ট প্রদান করেন। মাননীয় প্রধান মন্ত্রীর প্রতিশ্রুত কথা অনুয়ায়ী সরকারি করণের ক্ষেত্রে উপজেলা সদরে অবস্থিত কলেজ এর অগ্রাধিকারের কথা বলা হলেও কাউনিয়া কলেজ সরকারি করণের সকল শর্ত পূরন করার পরেও উপজেলা সদরের কলেজকে সরকারি করণ না করে ১৫ কিলোমিটার দুরের হারাগাছ কলেজকে সরকরী ঘোষনায় ফুসে উঠেছে কাউনিয়া বাসী।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *