Connect with us

দেশজুড়ে

লক্ষ্মীপুরে এক মিনিটের ঘূর্ণিঝড়ের আঘাতে গাছ-পালা ও ঘর-বাড়ি লন্ডভন্ড

Published

on

Lakshmipur Tonnedo Pic 16.07.2016 (10) copyমাত্র এক মিনিটে ঘূর্ণিঝড়ের আঘাতে গাছ-পালা ও ঘর-বাড়ি লন্ডভন্ড। ছবি: রুবেল হোসেন।

রুবেল হোসেন, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে হঠাৎ ঘূণিঝড়ের আঘাতে শত শত ঘর-বাড়ি ও গাছ-পালা ১ মিনিটের মাথায় লন্ডভন্ড করে দিয়েছে। এই সময় একে অপরকে বলছে ”তোরা তাড়াতাড়ি অ্যায় দানব উইঠা সব লন্ডভন্ড করে দিচ্ছে। আম গাছ উপরে উঠাইয়া নতুন করে রোপন করেছে দানবে। ঘরের দেওয়াল ভাইঙ্গা পালাইছে, আবার দোকানের টিনও উড়াইয়া লইয়া গেছে। একবার আইসা দেইখা যা সাথে সাংবাদিক নিয়া আসিস।”
সদর উপজেলার দালাল বাজারের খোয়াশা দিঘির পাড়ে সিমিত স্থানে হঠাৎ ভয়াবহ ঘুর্ণিঝরের বর্ণনা দিতে দিতে গিয়ে হাঁপাতে হাঁপাতে বন্ধুর উদ্যেশ্য কথা গুলি বললেন দালাল বাজার ডিগ্রি কলেজর ২য় বর্ষের ছাত্র মো. সাওয়ান হোসেন।


আজ শনিবার দুপুর পোনে ৪ টায় হঠাৎ এ ঘুর্ণিঝড় সৃষ্টি হয় এতে ওই এলাকার অন্তত ২০০টি গাছ বাতাসের সাথে উড়তে দেখে স্থানীয়রা। এদিকে ঘুর্ণিঝড়ে অর্ধশতাধীক ঘর ও দোকানপাট বিধ্বস্ত হতে দেখা গেছে। এতে প্রায় ২০জন মানুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে।


স্থানীয়রা জানায়, বিকেলে হঠাৎ করে পেছানো কালো ধোঁয়ার মতো কি যেনো খোয়াশা দিঘির পাড় থেকে কয়েকটি গাছ ভেঙ্গে উপড়ে উঠেছে। এতে ওই এলাকার অন্তত ২০০টি গাছ বিধস্ত এবং অর্ধশতাধীক ঘর, দোকানপাট ও দেওয়াল ক্ষতিগ্রস্ত হয়। হঠাৎ ঘূর্ণিঝড়ের ঘটনায় জনমনে কৌতুহলের সৃষ্টি হয়। অনেকেই এ ঘূর্ণিঝড়কে দানব নামে ছিন্নিত করে গুজব ছড়াচ্ছেন। এদিকে ঘুর্ণিঝড়ে বিধ্বস্ত এলাকায় পরিদর্শন করেছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, পানি উন্নয়ন বোর্ড ও বিদুৎ বিভাগের উর্দ্ধতনরা।
দালাল বাজারের ব্যবসায়ী শাহ আলম বলেন, জীবনের প্রথম ভয়াবহ ঘুর্ণিঝড় নিজের চোখে দেখেছি। মাত্র কয়েকটি সেকেন্ডে ঝড়টি দালাল বাজারে আশপাশের গ্রাম গুলিকে লন্ডভন্ড করে দেয়।
এ বিষয়ে লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান বলেন, ঘুর্ণিঝড়ে এখন পর্যন্ত কোন প্রাণহানীর খবর পাওয়া যায়নি, কয়েকটি বাড়ি ঘর বিধ্বস্ত হয়েছে, ক্ষতিগ্রস্তদের সরকারী ভাবে সহযোগিতা করা হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *