Connect with us

গাইবান্ধা

সুন্দরগঞ্জে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, বন্যার্তদের সীমাহীন দুর্ভোগ

Published

on

Sundargonj Pictrue 22-07-2016শুক্রবার সুন্দরগঞ্জ উপজেলার লাটশালা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও স্যালাইন পানি বন্দিদের মাঝে বিতরণ করেন তারাপুর ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম।

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: সুন্দরগঞ্জ উপজেলায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। চরাঞ্চলের পানি বন্দি লোকজন সীমাহীন দুর্ভোগে পড়েছেন। গো-খাদ্যের সংকট দেখা দিয়েছে। একটি ইউনিয়নে ত্রান বিতরণ করা হয়েছে। ৬/৭টি মেডিকেল টিম পানি বন্দিদের মাঝে ওষুধ বিতরণ করেছেন।
জানা গেছে, তিস্তা ও ব্রহ্মপুত্র নদীর পানি বৃদ্ধি পাওয়ায় সুন্দরগঞ্জের চরাঞ্চল প্লাবিত হয়। এতে পানি বন্দি হয়ে পরে কয়েক হাজার পরিবার। গত ৫ দিন থেকে লোকজন পানি বন্দি অবস্থায় রয়েছে। তাদের বাড়ি ও আশে-পাশে পানিতে ভরে যাওয়ায় প্রয়োজনীয় কাজে বের হতে পারছেন না। বাড়ি হতে বের হতে হলে নৌকার প্রয়োজন। অনেকেই খুবই জরুরী কাজে নৌকায় করে পারাপার হচ্ছেন। গতকাল শুক্রবার এডিসি (রিভিনিউ) শফিকুল ইসলাম ও ইউএনও (ভারঃ) হাবিবুল আলম কাপাসিয়া ইউনিয়নের বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ করেছেন। অপরদিকে উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে ৬/৭টি মেডিকেল টিম বিভিন্ন চরে প্রয়োজনীয় ওষুধপত্র বিতরণ করেন। এছাড়া তারাপুর ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম লাটশালা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বন্যার্তদের মাঝে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও স্যালাইন বিতরন করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *