Connect with us

খেলাধুলা

সেরা সাঁতারু খোঁজে বাংলাদেশ; গাইবান্ধায় জেলা পর্যায়ে বাছাই পর্ব

Published

on

Gaibandha PHOTO-01গাইবান্ধা জেলা পর্যায়ের সাঁতার প্রতিযোগিতার বাছাই পর্ব স্থানীয় পৌর পার্কের পুকুরে সম্পন্ন হয়।

গাইবান্ধা প্রতিনিধি: ”সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ শীর্ষক” দেশব্যাপী প্রতিযোগিতার জেলা পর্যায়ের সাঁতার প্রতিযোগিতার বাছাই পর্ব স্থানীয় গাইবান্ধা পৌর পার্কের পুকুরে সোমবার সম্পন্ন হয়। বাংলাদেশ সাঁতার ফেডারেশন সহযোগিতায় গাইবান্ধা জেলা ক্রীড়া সংস্থা এই অনুষ্ঠানের আয়োজন করে। জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ সাঁতার বাছাই প্রতিযোগিতার উদ্বোধন করেন।
সাঁতার প্রতিযোগিতার শুরুতেই শহীদ মিনার চত্বরে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন। এতে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. আশরাফুল ইসলাম, সাঁতারের প্রধান কোচ দক্ষিণ কোরিয়ার তেগুন পার্ক, সুইমিং ফেডারেশনের সহ-সভাপতি আব্দুল মান্নান, নৌ বাহিনীর কমান্ডার এসএম মাহমুদুর রহমান, লেঃ কমান্ডার এম. নাঈমুল হক ও এম. নাহিদ হাসান, জেলা সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক আরিফ মিয়া রিজু, গোলাম মারুফ মনা, সমন্বয়কারি ফিরোজ খান প্রমুখ।
উলে¬খ্য, সারাদেশের ৬৪টি জেলার মধ্যে গাইবান্ধায় ৪২তম জেলা হিসেবে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জেলায় ৪টি গ্র“পে ১১ থেকে ১২, ১৩ থেকে ১৫, ১৫ থেকে ১৭ ও ১৮ থেকে তদুর্ধ বয়সী দেড় শতাধিক ছেলেমেয়ে এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। দেশব্যাপী পরিচালিত এই সাঁতার প্রতিযোগিতার আওতায় উপজেলা থেকে জেলা এবং জেলা পর্যায়ের প্রতিযোগিতার মাধ্যমে ১০ থেকে ২০ জন সাঁতারু নির্বাচন করা হবে। এভাবে ৬৪টি জেলা থেকে মোট ১ হাজার জন প্রতিভা সাঁতারু বাছাই করে ঢাকায় আনা হবে। দ্বিতীয় পর্যায়ে এরমধ্য থেকে ১৬০ জনকে নির্বাচিত করে বিদেশী প্রশিক্ষকের মাধ্যমে ৩ মাসব্যাপী নিবির প্রশিক্ষণ প্রদান করা হবে। চুড়ান্ত পর্যায়ে দেশের ৬০ সেরা সাঁতারু নির্বাচন করে তাদের মেডেল, সার্টিফিকেট ও নগদ অর্থ প্রদান করা হবে। সর্বশেষ ৪টি ইভেন্টে দেশের সেরা ৮ জন নারী ও পুরুষ সাঁতারুকে ৫ লক্ষ টাকা করে পুরস্কার প্রদান করা হবে বলে জানা গেছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *