Connect with us

লালমনিরহাট

কালীগঞ্জে ইমামকে পদচ্যুত করায় মসজিদে তালা-ভাংচুর; থানায় মামলা

Published

on

লালমনিরহাটে

কালীগঞ্জ(লালমনিরহাট)প্রতিনিধি: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় মসজিদের ইমামকে পদচ্যুত করায় ইমাম কর্তৃক মসজিদে তালা ও মসজিদ সংলগ্ন মাদরাসা ভাংচুরের ঘটনায় মামলা দায়েরের ১০ দিন পার হলেও কাউকে গ্রেফতার করেনি পুলিশ।
সূত্রে জানা যায়, উপজেলার ভোটমারী ইউনিয়নের ১নং ওর্য়াডের ভোটমারী চর বায়তুস সালাত জামে মসজিদের ইমাম আলিয়ার রহমানকে মসজিদের মুসল্লিগণ কর্তৃক পদচ্যুত করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে গত ১৮ আগস্ট সে তার লোকজন নিয়ে ওই মসজিদে তালা ও মসজিদ সংলগ্ন মাদরাসায় ভাংচুর চালায়। এলাকাবাসির পরামর্শক্রমে ওই মাদরাসার শিক্ষক হাফেজ মো. রোকন উদ্দিন বাদি হয়ে কালীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।
মাদরাসা শিক্ষক রোকন উদ্দিন জানান, ”আমি ছাত্রদের নিয়ে মাদ্রাসার ক্লাশ করার সময় অলিয়ার রহমান তার লোক জন নিয়ে এসে মাদ্রাসা ভাংচুর করে এবং মসজিদে তালা লাগিয়ে দেয়। এসময় সে আমাকে ও ছাত্রদের ক্লাশ থেকে বাহির করে দেয়। এখন আমরা এতিম ছাত্রদের নিয়ে একটি পরিত্যাক্ত ভাঙ্গা ঘরে অবস্থান করি।”
তিনি আরও বলেন, ”এ ঘটনায় এলাকার সকল মুসল্লিদের পরামর্শক্রমে কালীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি। আমরা এর উপযুক্ত বিচার চাই।”
মুসল্লিরা জানান, ”আমাদের মসজিদকে তিনি (ইমাম) নিজের বলে দাবি করেন এবং নিজের মত করে মসজিদ পরিচালনা করেন। এ কারনে আমরা তাকে পদচ্যুত করি।” তাকে বহিষ্কার করায় তার লোকজন নিয়ে এসে মাদ্রসা ভাংচুর করে এবং মসজিদে তালা লাগিয়ে দেয় বলেও জানান মুসল্লিরা।
মামলার তদন্ত কর্মকর্তা এএসআই কালাম জানান, ”এলাকাবাসি থানায় লিখিত অভিযোগ করেছেন। মামলার তদন্ত করা হচ্ছে। আমরা আসামিকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।”
কালীগঞ্জ উপজেলা চেয়াম্যান মাহবুবুজ্জামান জানান, ”আমি বিষয়টি শুনেছি। অলিয়ার রহমান যে ঘটনা করেছে তার জন্য তাকে শাস্তি পেতে হবে।”

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *