Connect with us

জাতীয়

ঈদের ২য় দিনে সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ১৭

Published

on

Road-Accedent

বিডিপি ডেস্ক: রাজধানী ঢাকা, চট্টগ্রাম, দিনাজপুর, জামালপুর, লালমনিরহাট, সিরাজগঞ্জ, ঝালকাঠি ও ঠাকুরগাঁওয়ে বুধবার সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১৭ জন। রাজধানী ঢাকায় ২, দিনাজপুরে ৪, চট্টগ্রাম ও ঠাকুরগাঁওয়ে ৩, জামালপুরে ২, লালমনিরহাট, সিরাজগঞ্জ, ঝালকাঠিতে ১ জন নিহত হয়েছেন।

ঠাকুরগাঁও ৩
ঠাকুরগাঁওয়ে সদর উপজেলার খোচাবাড়ি এলাকায় বাস-পিকআপ সংঘর্ষে এক নারীসহ তিনজন নিহত হয়েছেন। বুধবার দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার রাজবাড়ী গ্রামের রমজান আলী (৬০), একই গ্রামের গাফ্ফার আলী (৬০) ও বীরগঞ্জ উপজেলার প্রাণনগর গ্রামের রোজিনা আক্তার (২২)।

ঢাকায় ২
রাজধানীতে প্রাইভেটকারের ধাক্কায় দম্পতির মৃত্যু রাজধানীর শেওড়াপাড়া বাসস্ট্যান্ডের পাশে হাজী আশরাফ আলী মার্কেটের সামনে দ্রুতগতির একটি প্রাইভেট কারের ধাক্কায় আতাউর রহমান (৭০) ও তার স্ত্রী রওশন আরা (৬০) নামে এক দম্পতির মৃত্যু হয়েছে। বুধবার ভোরে এ দুর্ঘটনা ঘটে।

দিনাজপুরে ৪
দিনাজপুর সদর উপজেলায় বাস উল্টে নারী ও শিশুসহ চারজন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ৪৫ জন। আহত ৩৩ জনকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে ।
বুধবার বেলা ২টার দিকে উপজেলার উত্তর গোসাইপুর এলাকায় দিনাজপুর-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। আহত ৩৩ জনকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

চট্টগ্রামে ৩
চট্টগ্রাম মহানগরীরর দামপাড়া এমএম আলী সড়কে একটি প্রাইভেটকারের ধাক্কায় জাহিল হোসেন (২২) নামে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র নিহত হয়েছেন।
মঙ্গলবার রাতে এমএম আলী সড়কের এশিয়ান উইমেন ইউনিভার্সিটির সামনে একটি প্রাইভেটকারএকটি রিকশাকে ধাক্কা দেয়। এ সময় রিকশাযাত্রী জাহিল ও তার বন্ধু রায়হান (২২) এবং রিকশাচালক আবদুল হামিদ (৩৫) গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জাহিলকে মৃত ঘোষণা করে।
অপর আর এক সড়ক দুর্ঘটনায় চট্টগ্রামের সীতাকুণ্ডে মিনিবাস ও ট্রাকের সংঘর্ষে এক নারীসহ দুজন নিহত হয়েছেন।বুধবার সকালে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের মদনহাট বগুলা বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জামালপুরে ২
জামালপুরের দেওয়ানগঞ্জে পবিত্র ঈদুল আজহার দ্বিতীয় দিনে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দুই শিশুর মৃত্যু হয়েছে। তারা হলো- দেওয়ানগঞ্জ উপজেলার মদনেরচর গ্রামের ইজ্জত আলীর মেয়ে রুপা (১০) ও একই গ্রামের আমিরুলের মেয়ে আম্বিয়া (৯)। এ ঘটনায় আরও ৭ জন আহত হয়েছে। তাদের জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লালমনিরহাট ১
লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার হাজরানীয়া এলাকায় ট্রেনে কাটা পড়ে একজন নিহত হয়েছেন। বুধবার ভোরে রেললাইনে বসে হেডফোনে গান শুনছিলেন নিহত শরিফুল ইসলাম (১৮)। এ ঘটনা ঘটে। এ সময় বুড়িমারীগামী করতোয়া এক্সেপ্রেসে ট্রেনটি হর্ণ বাজালেও তা শুনতে পাননি। অবশেষে ট্রেনের নিচে কাটা পড়ে প্রাণ হারান তিনি। নিহত শরিফুল উপজেলার মদাতী ইউনিয়নের হাজরানীয়া গ্রামের সাইদুল ইসলামের ছেলে। তিনি এলাকায় মুদি ব্যবসা করতো।

সিরাজগঞ্জ ১
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রাকের ধাক্কায় একজন কনস্টেবল নিহত হয়েছেন। বুধবার সকাল ছয়টার দিকে উল্লাপাড়া রেলস্টেশন বাসস্ট্যান্ড এলাকায় সড়ক ও জনপথ বিভাগের কার্যালয়ের সামনে বগুড়া-নগরবাড়ী সড়কে এ দুর্ঘটনা ঘটে।
নিহত কনস্টেবলের নাম মো. আবু মুসা (৩৫)। তিনি পাবনা জেলার সাঁথিয়া থানার আফরা গ্রামের আকুল হোসেন প্রামাণিকের ছেলে। মুসা ছুটি থেকে কর্মস্থলে ফিরছিলেন। তিনি সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) গাড়িচালক হিসেবে কর্মরত ছিলেন।

ঝালকাঠি ১
ঝালকাঠির নলছিটি উপজেলায় বাসের ধাক্কায় এক কিশোর নিহত হয়েছে। আহত হয়েছে তার মা-বাবা ও ছোট বোনসহ চারজন। বুধবার উপজেলার ঢাপড় এলাকায় ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক সড়কে এ দুর্ঘটনা নিহত মেহেদি হাসান (১৩) উপজেলার লক্ষণকাঠি গ্রামের ভ্যান চালক জামাল হোসেনের ছেলে। আহতদের মধ্যে মেহেদির মা মনুজা বেগমকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *