Connect with us

গাইবান্ধা

সাদুল্লাপুরে দুর্গা প্রতিমা ভাঙচুর

Published

on

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় সার্বজনীন মন্দিরে থাকা একটি দুর্গা প্রতিমার ডান হাত ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। পাশাপাশি মন্দিরে দুর্বৃত্তরা হাতে লেখা হুমকি সংবলিত একটি চিঠি রেখে গেছে। সাদুল্লাপুর উপজেলার কামারপাড়া ইউনিয়নের পূর্ব কেশালীডাঙ্গা (ঠাকুরবাড়ী) সার্বজনীন মন্দিরে বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে এ ঘটনা ঘটে।
ঠাকুরবাড়ী সার্বজনীন মন্দিরের সভাপতি ত্রিপদ চক্রবর্তী জানান, রাত দেড়টার দিকে মোটরসাইকেলে করে কয়েকজন দুর্বৃত্ত মন্দিরে আসে। এ সময় তারা মন্দিরের গেট ভেঙ্গে ফেলার চেষ্টা করে।
কিন্তু গেট ভাঙতে না পারায় একটি লোহার রড দিয়ে মন্দিরে থাকা দুর্গা প্রতিমার ডান হাত ভেঙে ফেলে। মন্দিরে শব্দ পেয়ে আশপাশের বাড়ীর লোকজন ছুটে এলে হাতে লেখা হুমকি সংবলিত একটি চিঠি ফেলে পালিয়ে যায় দুর্বৃত্তরা।
সাদুল্লাপুর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রভাত চন্দ্র অধিকারী জানান, ফেলে রাখা চিঠিতে প্রথমে আরবি হরফ লেখা ছিল। তারপর লেখা ছিল তোমরা মূর্তি পূজা অর্চনা করনা, মূর্তি পূজা অর্চনা করা শিরক, তোমাদের কেউ রক্ষা করতে পারবে না। আমাদের নির্দেশ মোতাবেক তোমাদের চলতে হবে। চিঠির শেষ অংশ ইংরেজিতে নিউ জেএমবি লেখা ছিল।
তিনি আরো জানান, আসন্ন হিন্দু সম্প্রদায়ের বড় উৎসব পূজার আগে এমন ঘটনা ঘটায় পুরো সম্প্রদায়ের মাঝে আতঙ্ক বিরাজ করছে। সুষ্ঠ ও নির্বএঘ্ন পূর্জা অনুষ্ঠানের জন্য তিনি প্রশাসনের নজরদারি বাড়ানোর দাবি জানান।
সাদুল্লপুর থানা অফিসার ইনচার্জ ফরহাদ ইমরুল কায়েস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ছাড়া দুর্বৃত্তদের রেখে যাওয়া চিঠি উদ্ধার করা হয়েছে। ঘটনাটি তদন্ত ও দুর্বৃত্তদের শনাক্ত করতে পুলিশ তৎপর রয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *