Connect with us

শিক্ষাঙ্গন

সেশনজট নিরসনের দাবিতে বেরোবির সিএসই বিভাগে শিক্ষার্থীদের ধর্মঘট

Published

on

bru
মাহফুজুল ইসলাম বকুল,বেরোবি: রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সেশনজট নিরসন , উত্তরপত্র মুল্যায়ন করে ফলাফল সংশোধন সহ ৩ দফা দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে বিভাগে তালা ঝুলিয়ে দিয়ে অবস্থান ধর্মঘট পালন করেছে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা ।
রোববার সকাল নয়টা থেকে ধর্মঘট শুরু করলেও পরে এক সপ্তাহের মধ্যে কার্যকর পদক্ষেপ নেওয়ার আশ্বাসের প্রেক্ষিতে বেলা আড়াইটায় তারা কর্মসূচি প্রত্যাহার করে নেয়।
ওই বিভাগের শিক্ষার্থীদের অভিযোগ, এই বছরে তাদের অনার্স ফাইনাল পরীক্ষা দিয়ে বের হবার কথা। অথচ তারা এখনও দ্বিতীয় বর্ষেই আছে। প্রায় আড়াই বছরের সেশন জটের কবলে পড়ে তাদের শিক্ষা জীবন নিয়ে অনিশ্চতার মধ্যে পড়েছে।
তারা আরও অভিযোগ করেন , বিভাগের দ্বিতীয় বর্ষের প্রথম সেমিষ্টারের পরীক্ষার ফলাফল গত ৭ সেপ্টেম্বর ঘোষনা করা হয়। এতে ৭ জন পরীক্ষার্থীকে ফেল ও একজন পরীক্ষার্থী কোন নম্বর পায়নি তার ফলাফল শুন্য দেখানো হয়েছে যা অবাস্তব বলে ।
এসব দাবিতে ইতিপুর্বে বিভাগীয় প্রধান ও পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে লিখিত আবেদন করলেও তাদের দাবি পুরন করা হয়নি। তাই বাধ্য হয়ে তারা রোববার সকাল নয়টায় উত্তরপত্র পুনর্মুল্যায়ন করে ফলাফল সংশোধন, সেশনজট নিরসন এবং কন্টিনিউয়াস আ্যসেসমেন্ট গ্রহনের সুব্যাবস্থার দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে বিভাগে তালা ঝুলিয়ে দিয়ে অবস্থান ধর্মঘট শুরু করে। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর(চলতি দায়িত্ব) শাহিনুর রহমান ও সহকারী প্রক্টর ড. শফিক আশরাফ ঘন্টাব্যাপী চেস্টা করে আগামী এক সপ্তাহের মধ্যে কার্যকর পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

জানতে চাইলে কম্পিউটা সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড, আবুল কালাম মোঃ ফরিদউল ইসলামের বলেন, । সেশনজট নিরসনে আমরা চেস্টা চালিয়ে যাচ্ছি। আর দুজন এক্সামিনার পরীক্ষার খাতা মুল্যায়ন করে ফলাফল ঘোষনা করেছে এখানে তাদের করনীয় কিছু নেই বলে দাবি করেন তিনি

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *