Connect with us

দেশজুড়ে

মেয়র কর্তৃক অটো পোড়ানোর প্রতিবাদ ও ১১ দফা দাবিতে রংপুরে অটো চালকদের অনশন

Published

on

rng-auto-chalokরংপুর প্রতিনিধি: সিটি করপোরেশনের মেয়র কর্তৃক অটোবাইক পোড়ানোর ঘটনার প্রতিবাদ ও নগরীর বিভিন্ন পয়েন্টে অবৈধ চাঁদা আদায় বন্ধ, অটোর লাইসেন্স ফি কমানোসহ ১১ দফা দাবিতে রংপুরে প্রতীকী অনশন করেছে রংপুর মহানগর ব্যাটারি চালিত অটোরিকশা সংগ্রাম পরিষদ।
রোববার (২৫ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ প্রতীকী অনশন কর্মসূচি পালন করে সংগঠনটি। এ সময় রংপুর মহানগরীর ব্যাটারি চালিত অটোরিকশার শ্রমিক-মালিক, ব্যবসায়িসহ বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
অনশনে অটো শ্রমিক ও মালিক নেতারা অভিযোগ করে বলেন, রংপুর মহানগরীর বিভিন্ন পয়েন্টে অবৈধভাবে অটোরিকশা চালকদের কাছ থেকে সিটি করপোরেশনের রশিদ দিয়ে হাজার হাজার টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে। চাঁদা দিতে অসম্মতি জানালে চালকদের মারধর ও অটোরিকশা ভাঙচুর করা হয়।
এসময় শ্রমিক নেতারা অটোর লাইসেন্স ফি ৫০০০ টাকা এবং নবায়ন ফি ১০০০ টাকা করাসহ অটোচালকদের প্রতি অন্যায় অবিচার, জুলুম নির্যাতন বন্ধ, মূল সড়কের সাথে বিকল্প সড়ক ব্যবস্থা চালু, নগরীতে নির্ধারিত অটো স্ট্যান্ড স্থাপন ও ভাড়া নির্ধারণ করাসহ ১১ দফা দাবি মেনে নিতে সিটি করপোরেশনের মেয়র প্রতি আহবান জানান। অনশন থেকে দাবি আদায় না হলে লাগাতার আন্দোলনের হুমকি দেওয়া হয়।
অনশন চলাকালে সংগ্রাম পরিষদের নেতা তোফাজ্জল হোসেন তোফা, জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলা সম্পাদক অশোক সরকার, শাহিন রহমানসহ বিভিন্ন রাজনৈতিক ও শ্রমিক সংগঠনের নেতারা বক্তব্য দেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *