Connect with us

বিবিধ

মাইক্রোসফটের প্রধান নির্বাহীর বার্ষিক আয় এক কোটি ৮০ লাখ ডলার

Published

on

mdঅনলাইন ডেস্ক: প্রধান নির্বাহীদের কাজের পরিধি বিস্তৃত। প্রতিষ্ঠানের প্রায় সব শাখাতেই নজর রাখতে হয় তাঁদের, সব সমস্যার সমাধান করে প্রতিষ্ঠানকে আরো উন্নতির দিকে নিয়ে যাওয়াই থাকে তাঁদের লক্ষ্য। আর সে জন্য তাঁরা যেমন সব সময় কাজ নিয়ে ব্যস্ত থাকেন, তেমনি প্রধান নির্বাহীরা যেন ভালো থাকেন, সে জন্য প্রতিষ্ঠান মোটা অঙ্কের টাকা মাইনে দিয়ে থাকে তাঁদের।
কাজের পাশাপাশি প্রযুক্তি জগতের প্রধান নির্বাহীদের আয়টাও কম নয়। এখন তো প্রযুক্তিরই যুগ। নিত্যনতুন ভাবনা ও গবেষণা চলছে প্রতিনিয়ত প্রযুক্তি নিয়ে। প্রযুক্তি জগতের অন্যতম সেরা প্রতিষ্ঠান মাইক্রোসফট। এর প্রধান নির্বাহী ভারতীয় বংশোদ্ভূত সত্য নাদেলা।
ব্যবসাবিষয়ক সাময়িকী ব্লুমবার্গ জানিয়েছে, এ বছর সত্য নাদেলা বেতন ও লভ্যাংশ বাবদ পেয়েছেন এক কোটি ৮০ লাখ মার্কিন ডলার। গত জুনে যে অর্থবছর শেষ হয়েছে, তাতে এই পরিমাণ অর্থ পেয়েছেন সত্য নাদেলা।
এর মধ্যে বেতন-বোনাস বাবদ গত এক বছরে সত্য নাদেলা মাইক্রোসফট থেকে পেয়েছেন ৫৬ লাখ ৬০ হাজার মার্কিন ডলার। লভ্যাংশ বাবদ পেয়েছেন এক কোটি ২০ লাখ মার্কিন ডলার।
২০১৪ সালে মাইক্রোসফটের প্রধান নির্বাহীর দায়িত্ব পান সত্য নাদেলা। ২০১৯ পর্যন্ত এই পদে থাকার জন্য চুক্তিবদ্ধ রয়েছেন তিনি।
গত জুলাইতে মাইক্রোসফটের চিফ অপারেটিং অফিসার কেভিন টার্নার পদত্যাগ করেন। সত্য নাদেলার পর তিনিই ছিলেন মাইক্রোসফটের সর্বোচ্চ বেতন পাওয়া নির্বাহী। ২০১৬ অর্থবছরে তিনি বেতন ও লভ্যাংশ বাবদ মাইক্রোসফট থেকে পেয়েছেন এক কোটি ৩০ লাখ মার্কিন ডলার।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *