Connect with us

বিনোদন

ওদের কে সেনাবাহিনীতে যোগ দিতে বলেছিল? ওম পুরীর মন্তব্যে নিন্দার ঝড়

Published

on

%e0%a6%93%e0%a6%ae-%e0%a6%aa%e0%a7%81%e0%a6%b0%e0%a6%bfঅনলাইন ডেস্ক: বলিউডে পাক শিল্পীদের ওপর নিষেধাজ্ঞার নিন্দা করতে গিয়ে সেনা-জওয়ানদের সম্পর্কে বিরূপ মন্তব্য করে বিতর্কে জড়ালেন প্রবীণ অভিনেতা ওম পুরি। একটি টেলিভিশন অনুষ্ঠানে বিতর্কে অংশগ্রহণ করে বলে ফেললেন, ‘ওই সৈনিকদের কে সেনাবাহিনীতে যোগ দিতে বলেছিল? কে তাঁদের অস্ত্র তুলে নিতে বলেছিল? বলিউডের প্রবীণ অভিনেতার এই মন্তব্য ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। বিভিন্ন মহলে নিন্দার ঝড় উঠেছে।
পাক শিল্পীদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আড়াআড়িভাবে বিভক্ত বলিউড। সলমন খান এ ধরনের নিষেধাজ্ঞার বিরোধিতা করলেও অন্যান্য অনেকেই এর সমর্থনে এগিয়ে এসেছেন। কেউ এই নিষেধাজ্ঞা সমর্থন না করলেই তো গায়ক অভিজিত্ তাঁর উদ্দেশ্যে সরাসরি প্রশ্ন ছুঁড়ে দিচ্ছেন।
এই ঘটনা নিয়ে টেলিভিশন চ্যানেলের বিতর্কে বক্তব্য রাখতে গিয়ে সৈনিকদের সম্পর্কে ওই বেফাঁস মন্তব্য করে বসেন ওম পুরী।
একইসঙ্গে তিনি ভারতে ১৫-২০ জনের আত্মঘাতী বোমারু পাকিস্তানে পাঠিয়ে বিস্ফোরণ ঘটানোর প্রস্তাবও দিয়েছেন।
ওম পুরী অবশ্য এখানেই থেমে থাকেননি। ‘আপনারা কি চান যে, ভারত ও পাকিস্তানের শত্রুতা ইসরায়েল ও প্যালেস্টাইনের মতো হয়ে যাক এবং যুগ যুগ ধরে যুদ্ধ চলতে থাকুক। ভারতে কোটি কোটি মুসলিম থাকেন। তাঁদেরকে যুদ্ধে জড়িয়ে দেওয়া কোনওভাবেই সম্ভব নয়। বহু ভারতীয়র আত্মীয়-স্বজন সীমান্তের ওপারে থাকেন। সীমান্তের ওপারের স্বজনদের সঙ্গে তাঁরা কীভাবে যুদ্ধ করতে পারেন’।
এই অনুষ্ঠান প্রচারিত হওয়ার পরই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ওম পুরীর বক্তব্যের নিন্দা করেন বলিউড অভিনেতা অনুপম খের। তিনি লেখেন, ‘আমি আপনাকে খুব সম্মান করি। কিন্তু কাল টিভিতে দেশের সৈনিকদের সম্পর্কে আপনার কথা শুনে খুবই দুঃখিত হলাম’।
ক্রিকেটার রবীন্দ্র জাদেজাও বলেছেন, ‘ওম পুরী সমস্ত সীমা ছাড়িয়ে গিয়েছেন এবং তাঁর মন্তব্যের মাধ্যমে ভারতীয় সেনাবাহিনীকে অপমান করেছেন’।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *