Connect with us

বিবিধ

নোট-৭’এর জন্য স্যামসাংয়ের লোকশান ১৭০০ কোটি ডলার

Published

on

galaxynote7অনলাইন ডেস্ক: বাজারে আসার কয়েকদিনের মধ্যেই এই ফোনে সমস্যা দেখা দেয়। অধিকাংশ জায়গায় ব্যাটারির সমস্যার জন্য ফোনটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। নিরাপদ নয় এমনটা জানিয়ে বহু জায়গায় ফোনটি ব্যবহারের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। এমনকি বিমানে এই ফোন ব্যবহার করা যাবে না এমনটাও জানানো হয়েছিল ।
নিরাপত্তা নিয়ে কোন আপস করবে না জানিয়ে সংস্থার পক্ষ থেকে ফোন ফিরিয়ে নেওয়া হয় বাজার থেকে। এবং পরীক্ষা করে ফের বাজারে ফোনটি বিক্রি শুরু করে সংস্থা। ব্যাটারির সমস্যা ছিল এমনটাই জানিয়ে নতুন পরীক্ষিত ফোন ক্রেতাদের হাতে তুলে দেয় তারা।
কিন্তু ফের একই সমস্যা দেখা গেল। পরীক্ষার পরেও বিস্ফোরণের ঘটনা ঘটায় ক্রেতাদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অনেকেই এই ফোন ফিরিয়ে নেওয়ার অনুরোধ করেছিল সংস্থাকে। তাই ক্রেতাদের সুরক্ষার কথা মাথায় রেখেই সংস্থাও এই ফোন উৎপাদন বন্ধ করল।
স্যামসাং সংস্থার টেকদুনিয়ায় বেশ সুনাম রয়েছে। কিন্তু এই ঘটনা তাদের এতদিনের পরিশ্রমে অর্জন করা খ্যাতিতে প্রভাব ফেলবে। তাই তড়িঘড়ি সংস্থা লাভ ক্ষতির কথা না ভেবে ক্রেতাদের সুরক্ষা সুনিশ্চিত করতেই এই সিদ্ধান্ত নিয়েছে। প্রথমে ১০০ কোটি ডলার লোকসানের পরিমাণ ভাবা হলেও পরবর্তীকালে জানা যায়, এই পরিমাণ প্রায় ১৭০০ কোটি ডলার। সংস্থার জন্য এই মুহূর্তে এত টাকার লোকসান বেশ চিন্তার কারণ।
কিন্তু স্যামসাং এখন Galaxy Note 8 উৎপাদনের প্রস্তুতিতেই মনোনিবেশ করেছে। লাভ ক্ষতির কথা না ভেবে Note 7-এর মত ভবিষ্যতে অন্য কোনও ফোনে যাতে এই সমস্যা না হয় তার দিকেই নজর দিচ্ছে কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, আগামী বছরেই লঞ্চ করবে স্যামসাং Galaxy Note 8। আপাতত এই ফোন নিয়ে আশাবাদী সংস্থা। সাংবাদ প্রতিদিন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *