Connect with us

জাতীয়

সন্ত্রাস দমনে বাংলাদেশ জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী’

Published

on

dsসন্ত্রাস দমনে বাংলাদেশ জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী বলে জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া।

সুইজারল্যান্ডের জেনেভায় চলমান ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ)- এর ১৩৫তম অ্যাসেম্বলির সাধারণ আলোচনা পর্বে বাংলাদেশের পক্ষে অংশ নিয়ে আজ বুধবার এ কথা জানান তিনি।

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশের দৃঢ় অবস্থানের কথা তুলে ধরে ডেপুটি স্পিকার বলেন, বাংলাদেশ যে কোনো ধরনের সন্ত্রাস, জঙ্গিবাদ, মানবতা বিরোধী অপরাধ, মানবাধিকার লঙ্ঘনের বিপক্ষে অবস্থান করে এবং এসব সমস্যা মোকাবেলায় আঞ্চলিক ও আন্তর্জাতিক পারস্পরিক সহযোগিতায় বিশ্বাস করে। গণহত্যা, যুদ্ধাপরাধ, মানবতাবিরেধী অপরাধ প্রতিরোধ করা রাষ্ট্রের প্রাথমিক দায়িত্ব বলেও বাংলাদেশ বিশ্বাস করে।

ডেপুটি স্পিকার আইপিইউ’কে বিশ্বের বিভিন্ন দেশের পার্লামেন্ট, সরকার এবং বেসরকারকারি সংস্থার মাধ্যমে নারীর প্রতি সকল প্রকার সহিংসতার বিরুদ্ধে জনমত গড়ে তোলার আহ্বান জানানোর উপর গুরুত্বারোপ করেন।

এসময় ফজলে রাব্বি মিয়া আইপিইউকে সকল ধরনের মানবাধিকার লঙ্ঘন রোধ কারার উপায় বের করার জন্য বিশ্বের বিভিন্ন দেশের পার্লামেন্ট নিয়ে একটি প্লাটফর্ম তৈরি করার আহ্বান জানান।

সম্মেলনে জাতীয় সংসদের বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদ, চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ মো. আতিউর রহমান আতিক, অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুল মতিন খসরু, পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল কালাম আজাদ, রেল মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীসহ প্রতিনিধিদলের অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *